• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাঁদাবাজি করতে গিয়ে হত্যা মামলার আসামিসহ দুই জেএসএস সন্ত্রাসী শ্রীঘরে

  মো. কবির হোসেন, কাপ্তাই (রাঙ্গামাটি)

২৮ জুন ২০২৩, ১৩:৪৯
চাঁদাবাজি করতে গিয়ে হত্যা মামলার আসামিসহ দুই জেএসএস সন্ত্রাসী শ্রীঘরে
গ্রেফতারকৃত আসামিরা (ছবি : অধিকার)

রাঙ্গামাটির কাপ্তাই সেনা জোন ও কাপ্তাই থানা পুলিশ যৌথ অভিযানে হত্যা মামলার আসামি অস্ত্রসহ দুইজন চাঁদাবাজকে গ্রেফতার করা হয়েছে। আজ বুধবার (২৮ জুন) বেলা ১১টায় কাপ্তাই থানা পুলিশ আসামিদের রাঙ্গামাটি আদালতে সোপর্দ করা হয়।

কাপ্তাই থানা পুলিশ জানান, মঙ্গলবার রাত ১০টায় ২ উপজাতি সন্ত্রাসী চাঁদাবাজি করার সময় অস্ত্রসহ গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত দুই ব্যক্তি বাসিং অং মারমা (৪৫) ও অং সিং মং মারমা (৩৫)। তারা দুইজনই কাপ্তাইয়ের ২নং রাইখালী ইউনিয়নের কারিগর পাড়া এলাকার বাসিন্দা।

এ সময় ব্যবহৃত একটি দেশীয় এলজি অস্ত্র, তিন রাউন্ড কার্তুজ, দুইটি মোবাইল ফোন ও চাঁদার নগদ অর্থ এবং এনআইডি কার্ড তাদের কাছ থেকে উদ্ধার করা হয়। নিরাপত্তা বাহিনীর উপস্থিতি বুঝতে পেরে আরও তিন থেকে চারজন পাহাড়ি সন্ত্রাসী পালিয়ে গেছে বলে জানান।

এ বিষয়ে নিরাপত্তা বাহিনীর তথ্য অনুযায়ী জানা যায়, কাপ্তাই উপজেলার বালুচর স্টিল ব্রিজের পাশে অন্ধকার একটি নির্জন স্থানে কাপ্তাই-লিচুবাগান সড়কে যাতায়াতকারী পশু বহনকারী ট্রাক এবং অন্যান্য গাড়ি আটকিয়ে পাঁচ থেকে ছয়জন ব্যক্তি চাঁদা আদায় করছে এমন একটি সংবাদ পাওয়ার প্রেক্ষিতে যৌথবাহিনী অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

এ সময় কাপ্তাইজোন অটল ৫৬ থেকে ওয়ারেন্ট অফিসার মো. ফারুকের নেতৃত্ব একটি টহল দল এবং কাপ্তাই থানা হতে ওসি মো. জসিম উদ্দিনের নেতৃত্বে পুলিশের একটি টহল দল ঘটনাস্থলে এসে অভিযান করে উল্লেখিত দুই ব্যক্তিকে অস্ত্রসহ হাতেনাতে গ্রেফতার করে।

কাপ্তাই থানা সূত্রে জানা যায়, গ্রেফতারকৃত সন্ত্রাসী বাসিং অং মারমার পূর্বেও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক বিচ্ছিনতাবাদী সংগঠন জেএসএসের (মূল) হয়ে চাঁদাবাজি করার সময় আইন শৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হয় এবং এক বছর কারাও ভোগ করে। এছাড়া তার বিরুদ্ধে দুইটি হত্যা মামলা রয়েছে। অপর ব্যক্তি অং সিং মং মারমা ও জেএসএস (মূল) সংগঠনের একজন সশস্ত্র সন্ত্রাসী হয়ে দীর্ঘদিন যাবত চাঁদাবাজি করে আসছে। এবং তারা চাঁদাবাজির কথা স্বীকার করে বলে জানান।

কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন (ওসি) জানান, গ্রেফতারকৃত আসামিদের বুধবার সকালে রাঙামাটি আদালতে প্রেরণ করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড