• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

গরু কিনতে আসা লোকদের পথে বসিয়েছিল ওরা 

  মো. গোলামুর রহমান, লংগদু (রাঙ্গামাটি)

২৮ জুন ২০২৩, ১২:৫২
গরু কিনতে আসা লোকদের পথে বসিয়েছিল ওরা 
গ্রেফতারকৃত আসামিরা (ছবি : অধিকার)

রাঙ্গামাটির লংগদু উপজেলায় প্রতারক চক্রের আট সদস্য নগদ তিন লক্ষাধিক টাকা ও তিনটি স্মার্টফোনসহ লংগদু থানা পুলিশের অভিযানে গ্রেফতার হয়েছে।

গতকাল মঙ্গলবার (২৭ জুন) সন্ধ্যা ৬টায় লংগদু উপজেলার ভাসান্যদম ইউনিয়নের ভাসান্যদম এলাকা থেকে তাদের আটক করে লংগদু থানা পুলিশ।

লংগদু থানা পুলিশ সূত্রে জানা যায়, চট্টগ্রাম থেকে কুরবানি দেওয়ার জন্য গরু ক্রয় করতে আসে মো. ইফতেখার নিহাল ও নিজাম উদ্দীন, আটককৃত আট সদস্যের মধ্যে সোবহানের সাথে পূর্ব পরিচিত ছিল গরু কিনতে আসা ইফতেখার ও নিজাম। সোবহানসহ আরও নয়জন মিলে কৌশলে তাদের গরু কিনে দিবে বলে রাতের আঁধারে কাপ্তাই লেকের ভাসমান একটি টিলাতে নিয়ে যায়। এরপর ভয়ভীতি দেখিয়ে তাদের কাছে থাকা তিন লাখ ১২ হাজার টাকা ও একটি আইফোন দুটি সাধারণ স্মার্ট ফোন ছিনতাই করে চলে যায়। এরপর ভুক্তভোগীদের থানায় অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ভসান্যদম এলাকা থেকে আট সদস্যকে আটক করে লংগদু থানা পুলিশ। পরবর্তীকালে আটককৃতদের গ্রেফতার দেখিয়ে মামলা দায়ের করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- সোবহান (৩৫) পিতা- আব্দুল বারেক, ঘনমোড়, নজরুল ইসলাম (২৮), পিতা- আবুল খায়ের, ঘনমোড়, হারুন (২৩), পিতা- কুরবান আলী, ঘনমোড়, ইমান আলী (২৮), পিতা- আবুল কাশেম, ঘনমোড়, বরুন চাকমা (৫০), পিতা- মৃত যাত্রাচরন চাকমা, দক্ষিণ ঘনমোড়, শাহাদাৎ মিয়া (৪০), পিতা- মৃত আব্দুর রউফ, প্যাটাইন্যামছড়া, বগাচত্তর ইউপি, মো. মিজান মিয়া (৬০), পিতা- মৃত কালু মিয়া, মধ্যম ঘনমোড়, মো. বেলাল হোসেন (৩০), পিতা- সিরাজুল ইসলাম।

লংগদু থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল উদ্দীন জানান, চট্টগ্রাম থেকে কুরবানি দেওয়ার জন্য গরু ক্রয় করতে আসেন মো. ইফখার নিহাল ও নিজাম উদ্দীন। তাদেরকে সোবহান নামে একজন প্রতারকসহ মোট নয়জন মিলে ভয়ভীতি দেখিয়ে তাদের কাছে থাকা টাকা-পয়সা ও তিনটি মোবাইল ফোন ছিনতাই করে নিয়ে যায়। পরে ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ভসান্যদম এলাকা হতে প্রতারক চক্রের আট সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হই। বাকি দুজন কাউসার ও সুমন (ভাসান্যদম) গ্রেফতারের অভিযান অব্যাহত আছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড