• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আ. লীগ অফিস ভাঙচুর 

দুই চেয়ারম্যানের সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি হামলায় গুলিবিদ্ধসহ আহত ১০

  খলিল উদ্দিন ফরিদ, ভোলা

২৬ জুন ২০২৩, ১২:২৪
দুই চেয়ারম্যানের সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি হামলায় গুলিবিদ্ধসহ আহত ১০

ভোলার তজুমদ্দিনের চাচড়া ইউনিয়নে বর্তমান ও সাবেক দুই চেয়ারম্যানের সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি হামলায় একজন গুলিবিদ্ধসহ ১০ জন আহত হয়েছে।

গতকাল রবিবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। স্থানীয়রা আহতদের মধ্যে পাঁচজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে। এলাকার এখনো উত্তেজনা বিরাজ করছে।

চাচড়া ইউপি চেয়ারম্যান আবু তাহের মিয়া জানান, গত শনিবার লালমোহন উপজেলার হরিগঞ্জ বাজারের আওয়ামী লীগ অফিসে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িতরা চাচড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রিয়াদ হোসেন হান্নানের বাসায় অবস্থান নেয়। বিষয়টি স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রতিবাদ করলে দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।

এ দিকে রবিবার দুপুর আড়াইটায় চাঁচড়ার ৪নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মনির মিয়ার মেয়ে ও স্কুল শিক্ষিকা মোহনা আক্তার রিক্সা যোগে বাসায় যাওয়ার পথে হান্নান চেয়ারম্যানের সমর্থক ও বিএনপি কর্মী গিয়াস উদ্দিন ও জাকির তার গতিরোধ করে। এ সময় তাকে লাঞ্ছিত করে বলে তিনি অভিযোগ করেন।

এসব ঘটনাকে কেন্দ্র করে দুই চেয়ারম্যানের সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে হান্নান চেয়ারম্যানের সমর্থকরা রাস্তায় গাছ ফেলে যাতায়াত বন্ধ করে দেয়। স্থানীয়রা জানায়, পূর্ব থেকে হান্নান চেয়ারম্যানের বাড়িতে অবস্থানরত বহিরাগত লোকজনও সংঘর্ষে জড়িয়ে পরে।

এ সময় প্রতিপক্ষের গুলিতে কাদের পণ্ডিতের ছেলে নাজিম উদ্দিন গুলিবিদ্ধ হয়। এছাড়াও আব্বাস মোল্লা (৪৫), তারেকুর রহমান (৩২), মতিন (৩০), কামরুল ইসলামকে (২৮) আহত অবস্থায় তজুমদ্দিন হাসপাতালে আনা হয়। পরে গুলিবিদ্ধ নাজিম ও আহত আব্বাসকে উন্নত চিকিৎসার জন্য ভোলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

তজুমদ্দিন থানার অফিসার ইনচার্জ মাকসুদুর জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। সংঘর্ষের খবর পেয়ে ফোর্সসহ ঘটনাস্থলে গিয়েছি। গুলিবিদ্ধ একজনসহ পাঁচজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অভিযোগের প্রেক্ষিতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড