• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শালিসি বৈঠকে বিচারকের সামনে ছুরিকাঘাতে হত্যা

  মো. নাজমুল সাঈদ সোহেল, চকরিয়া (কক্সবাজার)

২৫ জুন ২০২৩, ১৭:১৩
শালিসি বৈঠকে বিচারকের সামনে ছুরিকাঘাতে হত্যা
যুবকের মরদেহ (ছবি : অধিকার)

কক্সবাজারের চকরিয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ইউপি মেম্বারের কাছে বিচার দেওয়ায় ক্ষিপ্ত হয়ে শালিসি বৈঠকে বিচারকের সামনে ছুরিকাঘাতে আনোয়ার হোসেন (৩৫) নামে এক ব্যক্তিকে হত্যা করা হয়েছে। গতকাল শনিবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড উত্তর পাড়া এলাকায় ঘটনাটি ঘটে।

নিহত আনোয়ার হোসেন ওই এলাকার মোহাম্মদ লেদুর ছেলে।

স্থানীয় লোকজন জানায়, ৬/৭ মাস আগে স্থানীয় নাসির উদ্দিন নামে এক ব্যক্তি আনোয়ার হোসেনের স্ত্রীর সাথে তুচ্ছ বিষয় নিয়ে বাকবিতণ্ডার জেরে হাতে কামড় দেন। এ বিষয়টি নিয়ে স্থানীয় ইউপি সদস্য সুলতান মাহমুদ সালিশ বিচারের মাধ্যমে নাসির উদ্দিনকে ১০ হাজার টাকা জরিমানা করেন। এই জরিমানার টাকা যথাযথ পরিশোধও করেন নাসির উদ্দিন।

এলাকাবাসীর দাবি, কয়েকদিন আগে পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের উত্তরপাড়া এলাকার মোহাম্মদ এনামের ছেলে মো. আজিজ (২২) ভুক্তভোগী আনোয়ার হোসেনকে ‘এক কামড়ে ১০ হাজার টাকা’ উস্কানিমূলক কথা বলে ক্ষ্যাপায়। এক পর্যায়ে এই বিষয় নিয়ে আবারও স্থানীয় ইউপি সদস্য সুলতান মাহমুদকে বিচার দেন আনোয়ার।

শনিবার রাত সাড়ে ১১টার দিকে স্থানীয় বাজারে একটি কামারের দোকানের সামনে বসে এই বিষয়ে বিচার চলছিল। এরই এক পর্যায়ে আজিজ কামারের দোকান থেকে ছুরি নিয়ে ভুক্তভোগী আনোয়ার হোসেনের পিঠে আঘাত করে। এ সময় লোহার রড় নিয়ে মাথায় আঘাত করে মৃত্যু নিশ্চিত করেন।

পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে স্থানীয় এক পল্লী চিকিৎসকের কাছে নিয়ে গেলে তিনি মারা যান।

নিহতের স্ত্রী ইয়াসমিন আক্তার বলেন, স্থানীয় মেম্বার সুলতান মাহমুদকে বিচার দেওয়ায় আমার স্বামী আনোয়ার হোসেনকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। তাকে তাৎক্ষণিক হাসপাতালে চিকিৎসা না নেয়ায় তিনি মারা যান।

তিনি অভিযোগ করে বলেন, ইউপি মেম্বার সোলতান এ বিষয়ে কোনো প্রতিবাদ না করায় আমার স্বামীকে ছুরিকাঘাত করে হত্যার সাহস পেয়েছে আজিজ।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) পুলিশ পরিদর্শক মো. আবদুল জব্বার বলেন, খবর পেয়ে লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট তৈরির ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ঘটনায় জড়িত ঘাতককে গ্রেফতারে পুলিশের অভিযান চলছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড