• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাতের অন্ধকারে কোল্ড স্টোরেজের তালা ভেঙে সাড়ে ৩০ লাখ টাকা ডাকাতি

  রাফিকুর রহমান লালু, রাজশাহী

২৫ জুন ২০২৩, ১৬:১৯
রাতের অন্ধকারে কোল্ড স্টোরেজের তালা ভেঙে সাড়ে ৩০ লাখ টাকা ডাকাতি
তালা ভেঙে কোল্ড স্টোরেজে প্রবেশ করছেন ডাকাতরা (ছবি : সিসিটিভি)

রাজশাহীর পবা উপজেলার বড়গাছীতে রাজ আলু কোল্ড স্টোরেজে ডাকাতির ঘটনা ঘটেছে। গত শুক্রবার (২৩ জুন) দিবাগত রাতে কোল্ড স্টোরেজের কেচি গেট ভেঙে তিনজন ডাকাত ভেতরে প্রবেশ করেন। এরপর তারা ভল্ট ভেঙে ৩০ লাখ ৬৭ হাজার ৭২ টাকা নিয়ে যান। যা কোল্ড স্টোরেজের সিসিটিভি ক্যামেরায় পরিষ্কারভাবে ধরা পড়ে।

কোল্ড স্টোরেজের ম্যানেজার লিয়াকত আলী সরকার বলেছেন, রাতে আমরা সব টাকা হিসাব করে রেখে গেছি। ভল্টে বৃহস্পতিবার (২২ জুন), শুক্রবার (২৩ জুন) ও শনিবার (২৪ জুন) এই তিনদিনের ৩০ লাখ ৬৭ হাজার ৭২ টাকা ছিল।

তিনি আরও বলেন, সকালে পরিচ্ছন্ন কর্মী এসে দেখে অফিসের তালা ভাঙা এবং সবকিছু এলোমেলো হয়ে আছে। তারা সাথে সাথে আমাদেরকে ফোন দেয়। আমি গিয়ে দেখি ভল্টের তালাও ভাঙা। ভিতরেও কোনো টাকা-পয়সা নেই। পরে সিসিটিভির ফুটেজ দেখা হয়। ফুটেজে দেখা যায়- তিনজন ডাকাত ভিতরে প্রবেশ করে ভল্টের তালা ভাঙছে এবং টাকা লুট করে নিয়ে যাচ্ছে। তিনজনের মধ্যে একজনের মুখ খোলা ছিল। আর বাকি দুইজনের মুখ ঢাকা অবস্থাতে রয়েছিল।

লিয়াকত আলী আরও বলেন, কোল্ড স্টোরেজের পাহারায় রাতে এআইডি কোম্পানির তিনজন গার্ড ছিল। ধারনা করা হচ্ছে- ডাকাত দলের সঙ্গে তাদের যোগসাজশ থাকতে পারে। কারণ তালা ভাঙা হলেও তারা এর কোনো শব্দ শুনেনি বলে আমাদের জানিয়েছে। বিষয়টি পুলিশ প্রশাসনকে জানানো হয়েছে। তারা তদন্ত করছে।

কোল্ড স্টোরেজের মালিক মোহাম্মদ আলী সরকার বলেন, আমার চোখের অপারেশনের কারণে গতকাল অফিসে আসতে পারিনি। তিনদিনের টাকা এক সাথে নিয়ে গিয়ে রবিবার ব্যাংকে জমা দেওয়ার কথা ছিল। কোল্ড স্টোরেজে ডাকাতির কথা কোনোদিন শুনিনি। এবারই প্রথম এ ধরনের ঘটনা ঘটেছে।

পবা থানার ওসি মোবারক পারভেজ বলেন, কোল্ড স্টোরেজের সব ফুটেজ সংগ্রহ করা হয়েছে। এছাড়াও নিরাপত্তার দায়িত্বে থাকা তিনজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ডাকাতির সঙ্গে জড়িতদের চিহ্নিত ও টাকা উদ্ধারে পুলিশ তৎপরতা চালাচ্ছে বলে তিনি জানিয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড