• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাঁঠাল ও রুই মাছ দিয়ে ভাত খেয়ে একই পরিবারের ১০ জন হাসপাতালে

  নাজির আহমেদ আল-আমিন, ভৈরব (কিশোরগঞ্জ)

২৪ জুন ২০২৩, ১২:০৩
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

কিশোরগঞ্জের ভৈরবে কাঁঠাল ও রুই মাছ দিয়ে ভাত খেয়ে একই পরিবারের ১০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। রাতের খাবারের পর অচেতন হয়ে তারা হাসপাতালে ছিলেন। (২৩ জুন) শুক্রবার সকালে উপজেলার গজারিয়া ইউনিয়নের মানিকদী পূর্ব কান্দা এলাকায় লাহু হাজীর বাড়িতে এ ঘটনাটি ঘটে।

অসুস্থরা হলেন- লাহু হাজী, গুলবাহার, তাসলিমা, পুমি, জিতা, বর্ষা, বানী, তাসিন, মেঘলা ও মিজান। এদের মধ্যে লাহু হাজীর অবস্থা গুরুতর হওয়ায় তাকে বাজিতপুর ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার গজারিয়া ইউনিয়নের মানিকদী পূর্বকান্দা গ্রামের লাহু হাজীর বাড়িতে বৃহস্পতিবার রাতে পরিবারে সদস্যরা প্রথমে পাকা কাঁঠাল খান এর ঘণ্টাখানেক পর তারা রুই মাছ দিয়ে ভাত খান। খাবার শেষের কিছু পরই তাদের বমি, মাথা ব্যথা শুরু হয়ে কয়েকজন অচেতন হয়ে পড়েন। রাতেই স্বজনরা এসে তাদের সুস্থ করার চেষ্টা করে ব্যর্থ হলে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

স্থানীয় বাসিন্দা খোদেজা বেগম বলেন, বৃহস্পতিবার রাতে ওই পরিবারের সবাই একসঙ্গে কাঁঠাল খান। তার কিছু সময় পর ভাত খেয়েছেন। এরপরই সবার বমি ও মাথা ব্যথা শুরু হয়। কয়েকজন দুর্বল হয়ে পড়েন এবং অচেতন হয়ে যান। অপরদিকে বাড়ির কর্তা লাহু হাজী নামাজের জন্য মসজিদে গেলে সেখানেই তিনি অচেতন হয়ে পড়েন। মুসল্লিরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. মেহজাবিন খানম বলেন, বিকেলে তাদের জ্ঞান ফিরলেও ঠিকমতো কথা বলতে পারছেন না। খাদ্যে বিষক্রিয়ায় তারা অসুস্থ হয়ে পড়েন বলে ধারণা করা হচ্ছে। অসুস্থ ৯ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং একজনকে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ছয় নারী, দুই শিশু, দুই পুরুষ। তাদের পরীক্ষা-নিরীক্ষার পর জানা যাবে কেন এমনটা হয়েছে।

এ বিষয়ে ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাকছুদুল আলম বলেন, আমরা বিষয়টি জেনেছি। রোগীর স্বজনদের সঙ্গে কথা হয়েছে। কেন এমন ঘটেছে সেটি জানার চেষ্টা চলছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড