• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চারাগাছগুলোর সঙ্গে এ কেমন শত্রুতা! 

  মো. নাজমুল সাঈদ সোহেল, চকরিয়া (কক্সবাজার)

২৩ জুন ২০২৩, ১৬:০১
চারাগাছগুলোর সঙ্গে এ কেমন শত্রুতা! 
উপড়ে ফেলা চারাগাছ (ছবি : অধিকার)

কক্সবাজারের চকরিয়ায় রাতের আঁধারে সহস্রাধিক বিভিন্ন প্রজাতির চারাগাছ উপড়ে ফেলে প্রতিপক্ষের লোকজন। গতকাল বৃহস্পতিবার (২২ জুন) গভীর রাতে লক্ষ্যারচর ইউনিয়নের ২নং ওয়ার্ডস্থ হাজীপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

প্রাপ্ত তথ্যে ও অভিযোগ সূত্রে জানা গেছে, বিগত প্রায় ১০ মাস পূর্বে একই এলাকার মৃত আমিরুজ্জামানের পুত্র নুরুল আবছার ও সাইফুল ইসলাম থেকে চকরিয়া সাব রেজিস্ট্রি অফিসে রেজিঃ কবলা নং ৮৩৩২/২২ মূলে ১৯ শতক (৫৬ কড়া) জমি ক্রয় করেন লক্ষ্যারচর হাজীপাড়ার মৃত আব্দুল আলিমের পুত্র মমতাজ আহমেদ।

তিনি জানান, জমি রেজিস্ট্রি নেয়ার পর থেকে ভোগ দখলে থাকাবস্থায় গত দুই মাস পূর্বে জমিতে প্রায় এক হাজার দুইশ বিভিন্ন প্রজাতির চারাগাছ রোপণ করেন।

কিন্তু জমি বিক্রেতাদের সহোদর নুরুল আমিন ও নজরুল ইসলামের বাড়ি জমির পার্শ্ববর্তী হওয়ায় জমি ক্রেতাকে নানাভাবে জমিতে বাধাবিঘ্ন সৃষ্টি করে আসছে। এনিয়ে চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও স্থানীয় চেয়ারম্যান-মেম্বারের কাছে তারা বিচার দিলেও বিচারও মানে না, শালিস বৈঠকেও জায় না।

সম্প্রতি নজরুল বিদেশ চলে গেলেও তার ইন্ধনে বিক্রেতাদের অপর ভাই নুরুল আমিনের নেতৃত্বে তাদের পূর্বের বাড়ি তরছঘাট বাটাখালী ও পূর্ববানিয়ারকুমসহ বিভিন্ন এলাকা থেকে ১৫/২০ জনের ভাড়াটিয়া লোকজন নিয়ে বৃহস্পতিবার দিবাগত গভীর রাত ২টার দিকে জমিতে অনধিকার প্রবেশ করে হামলা চালিয়ে ফলজ, বনজ পেঁপে, সুপারি, নারিকেল ও মেহগনিসহ বিভিন্ন প্রজাতির ১২ শতাধিক চারাগাছ কেটে সাবাড় করে ফেলে।

এ ঘটনায় জমি ক্রয় সূত্রে মালিক মমতাজ আহমেদ বাদী হয়ে মামলার প্রস্তুতি নিয়েছেন বলে জানা গেছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড