• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘কুমার নদ দূষণ ও দখলকারীদের জরিমানা নয়, জেল পাঠানো হবে’

  জে রাসেল, ফরিদপুর

২৩ জুন ২০২৩, ১২:৩৭
‘কুমার নদ দূষণ ও দখলকারীদের জরিমানা নয়, জেল পাঠানো হবে’

ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার বলেছেন, কুমার নদ দূষণ ও দখলের সাথে জড়িতদের জরিমানা নয়, জেল দেওয়া হবে।

তিনি বলেছেন, ফরিদপুর বাসীর প্রাণ এই কুমার নদের দূষণ রোধে সব রকম পদক্ষেপ আমরা গ্রহণ করবো। আমরা এখন সকলকে সচেতন করছি। যদি এই নদ দূষণ থেকে সকলে সচেতন না হন এবং যারা অবৈধ দখলে আছেন সতর্ক না হন কাউকেই ছাড় দেওয়া হবে। আপনি যেই হন অপরাধ করলে শাস্তি পেতেই হবে।

ফরিদপুর শহরের বুক চিরে বয়ে যাওয়া কুমার নদ সংস্কার ও স্বাভাবিক গতি ফিরিয়ে আনতে জেলা প্রশাসনের উদ্যোগে কুমার নদ দূষণ রোধে সচেতনতামূলক র্যালি জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে শুরু করে মুজিব সড়ক হয়ে আলীমুজ্জামান বেইলী ব্রিজে এসে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক এ সময় আরও বলেন, এই কুমার নদের দুই পাড় যেন সুশোভিত হয় সেজন্য মেয়র মহোদয় বেশ কিছু উদ্যোগ ইতিমধ্যে গ্রহণ করেছেন। নদের পানি যেন ব্যবহার উপযোগী হয়, জনগণ যাতে এই পানির দ্বারা উপকৃত হয় সে ব্যবস্থা আমরা করছি, আর এ জন্য আপনাদের সকলের সহযোগিতা কাম্য। নদের দুই পাড় পরিষ্কার পরিচ্ছন্ন করে সেখানে বিভিন্ন জায়গায় বেঞ্চ স্থাপন করে দেওয়া হবে। আর এসব কাজ সম্ভব হবে আপনাদের সহযোগিতায়।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) ইমদাদ হুসাইন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ মোঃ ইশতিয়াক আরিফ, পৌর মেয়র অমিতাভ বোস, সদর উপজেলা চেয়ারম্যান আঃ রাজ্জাক মোল্লা, সদর উপজেলা নির্বাহী অফিসার লিটন ঢালী, বণিক সমিতির সভাপতি মাসুদুল হক, হাজী শরিয়তুল্লাহ বাজার কমিটির সভাপতি নুর ইসলাম মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীবৃন্দ, এনজিও কর্মী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা, রোভার স্কাউট ও স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড