• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

হঠাৎ জনপ্রতিনিধি হওয়া ব্যক্তি আমি নই : এমপি জাফর আলম 

  মো. নাজমুল সাঈদ সোহেল, চকরিয়া (কক্সবাজার)

২১ জুন ২০২৩, ১১:৩৭
হঠাৎ জনপ্রতিনিধি হওয়া ব্যক্তি আমি নই : এমপি জাফর আলম 

আমরা জনপ্রতিনিধিরা পাঁচ বছর পরপরই জনগণের কাঠগড়ায় দাঁড়াই। আমি এভাবে জনতার কাঠগড়ায় দাঁড়িয়েই ইউপি চেয়ারম্যান, পৌর মেয়র, উপজেলা চেয়ারম্যান হয়ে এমপি নির্বাচিত হয়েছি। আমি হঠাৎ জনপ্রতিনিধি হওয়া ব্যক্তি নই বললেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলম বিএ অনার্স এমএ।

বাংলাদেশ আওয়ামী লীগ চকরিয়া, পেকুয়া, মাতামুহুরি সাংগঠনিক উপজেলা ও চকরিয়া পৌরসভার আয়োজনে বিএনপির সালাহ উদ্দিনের সাথে আঁতাত করে উদ্ভট, মিথ্যা অপপ্রচার ও সাংগঠনিক বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে মঙ্গলবার (২০ জুন) বিকালে চকরিয়া সিস্টেম কমপ্লেক্সের হল রুমের সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘনিয়ে আসায় কক্সবাজারের চকরিয়াসহ জেলাজুড়ে নতুন করে মাথাচাড়া দিয়ে উঠেছে কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলমের বিরোধীরা।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, সিস্টেম কমপ্লেক্স কি আমার একক মালিকানাধীন মার্কেট? সিস্টেম কমপ্লেক্সে মার্কেটে জমির মালিকরা পাবে ৪০%। সিস্টেম প্রোপার্টিজ ডেভেলপার হিসেবে পাবে ৬০%। মার্কেটে জমির পরিমাণ প্রায় ১৫০ কড়া।

তিনি আরও বলেন, যেখানে জমির মালিক (ওয়ারিশসহ) ৩৩ জন। আমিও সেই ৩৩ জনের একজনই। যেখানে আমার জমির পরিমাণ মাত্র ১৫.৩৯ কড়া! পাশাপাশি আমার স্ত্রীর নামেও অল্প জমি রয়েছে। জমিটি আমরা ২০১০ সালে থেকে অল্প অল্প করে ক্রয় করেছি।

এমপি হওয়ার পর মার্কেটে আমার প্রাপ্য অংশে বঙ্গবন্ধু কর্নার ও অফিস করেছি। বাকি অংশ বিক্রয় করেছি। গত ১২ বছরে যেমন সবকিছুর মূল্য বেড়েছে। জমির ভেল্যুয়েশনও বেড়েছে। দোকানের দাম বেড়েছে। আলহামদুলিল্লাহ, ভালো প্রফিট হয়েছে।

মার্কেটের জমির প্রায় দশ ভাগের এক ভাগ অংশের মালিক হলেও চতুর্থ তলায় বঙ্গবন্ধু কর্নার, অফিস থাকায় ও ব্যক্তিগত পরিচয়ের কারণে অন্যদের ছাপিয়ে এটা এমপি সাহেবের মার্কেট হিসেবেই পরিচিতি পেয়েছে।

যেমনটি চকরিয়া সিটি হাসপাতালকেও অনেকে এমপি সাহেবের ব্যক্তিগত প্রতিষ্ঠান বলেন। অথচ সেই হাসপাতালে প্রায় ৭০ জন শেয়ার হোল্ডার আছেন। আমাকে অনারারি চেয়ারম্যান করা হয়েছে। যেখানে পৌর মেয়র আলমগীর ভাইস চেয়ারম্যান।

কিন্তু জনবিচ্ছিন্ন, কর্মীবিচ্ছিন্ন কিছু রাজনৈতিক সহযোদ্ধা নির্বাচনে চেয়ারম্যান বা সম্মেলনে নেতা হতে না পেরে আমার উপর ক্ষুব্ধ হয়ে শিলং কানেকশনে আমার বিরুদ্ধে একটি সংস্থায় অভিযোগ দিয়েছে। যেখানে আমাকে পুরো সিস্টেম কমপ্লেক্সের একক মালিক হিসেবে দেখানো হয়েছে! যা মিথ্যা ও ভিত্তিহীন।

এসব অপপ্রচারে এমপি জাফর আলমকে জড়িয়ে ক্ষান্ত হয়নি তারা। এমপির স্ত্রী, একমাত্র পুত্র ও শিশুসহ দুই কন্যা সন্তানকেও ছাড় দিচ্ছে না শিলং কানেকশন থাকা আওয়ামী লীগের ওই জাফর বিরোধীরা।

এসব অপপ্রচারের পেছনে উদ্দেশ্যও রয়েছে। তা হলো- আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়নের ক্ষেত্রে মিথ্যা ও বানোয়াট তথ্যের ওপর ভর করে প্রকাশিত এসব উদ্ভট নিউজগুলো ব্যবহার করে দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত করা। তবে প্রকাশিত নিউজগুলো যে একেবারেই উদ্ভট এবং উদ্দেশ্যপ্রণোদিত তা সর্ব মহল ওয়াকিবহাল রয়েছেন।

কিন্তু মিথ্যা গল্পের উপর ভিত্তি করে কাউকে কাঠগড়ায় দাঁড় করানো খুবই অযৌক্তিক ও অন্যায়। আমি সাংবাদিক ভাইদের বলবো আপনারা শুধু অভিযোগ সর্বস্ব প্রতিবেদন না করে পুরো বিষয়টি দালিলিকভাবে খতিয়ে দেখুন। আমার পূর্ণ সহযোগিতা থাকবে বলে জানান সাংসদ জাফর আলম।

সংবাদ সম্মেলনে পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাবলা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু মুছা, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহিদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক লায়ন আলমগীর চৌধুরী, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, ছৈয়দ আলম কমিশনার, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ, উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী, সাংবাদিক বন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বক্তারা জাফর আলম এমপির বিরুদ্ধে আনিত অভিযোগগুলো ভিত্তিহীন, বানোয়াট উল্লেখ করে এসব অপপ্রচারের তীব্র নিন্দা জ্ঞাপন করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড