• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউপি চেয়ারম্যানকে অপসারণের দাবিতে রাজপথে জনতা 

  মনিরুজ্জামান, নরসিংদী

২১ জুন ২০২৩, ১১:২৮
ইউপি চেয়ারম্যানকে অপসারণের দাবিতে রাজপথে জনতা 

নরসিংদীর মাধবদীতে একচ্ছত্র আধিপত্য ও ক্ষমতার অপব্যবহার করে ইউনিয়ন পরিষদকে দুর্নীতির আখড়ায় পরিণত করা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তির প্রতিবাদে কাঠালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান এবাদুল্লাহকে অপসারণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

গতকাল মঙ্গলবার (২০ জুন) বিকেলে কাঠালিয়া ইউনিয়ন পরিষদের সামনে কাঠালিয়া ইউনিয়ন ছাত্রলীগের আয়োজনে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, এবাদুল্লা চেয়ারম্যান ক্ষমতা গ্রহণের পর থেকে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা ও ঘুষ বাণিজ্যের মাধ্যমে গোটা ইউনিয়নবাসীকে অতিষ্ঠ করে তুলেছে।

বিগত দেড় বছর পূর্বে স্বনামধন্য ইউপি চেয়ারম্যান হারুনুর রশিদের মৃত্যু হলে আসনটি শূন্য হয়ে যায়।পরে বীর মুক্তিযোদ্ধা এবাদুল্লা দলীয় মনোনয়ন পান। ইতোপূর্বে এবাদুল্লা চেয়ারম্যান থাকাকালীন তার দুর্নীতির কারণে এলাকাবাসী তাকে বয়কট করে। এবার মনোনয়ন পাওয়ার পর সে এলাকাবাসীর কাছে জীবনে আর কোন দুর্নীতির করবেনা বলে অঙ্গীকার করে। তার কথায় সরল বিশ্বাসে এলাকাবাসী তাকে চেয়ারম্যান নির্বাচিত করেন। কিন্তু চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করাসহ বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও লুটপাটে মেতে উঠেন।

বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, বিধবা ভাতা ও মাতৃত্বকালীন ভাতা থেকে শুরু করে সকল প্রকার ভাতার জন্য তিনি ৫/৭ হাজার টাকা করে ঘুষ নিয়ে থাকেন। জন্ম নিবন্ধন ও ওয়ারিশ সনদের জন্য ১২/১৫ হাজার টাকা করে নিয়ে থাকেন। কেউ তার চাহিদা অনুযায়ী টাকা না দিলে তিনি সেই ফাইল আটকে রেখে তাদের জিম্মি করে টাকা আদায় করেন। তাছাড়া যে কোন ধরনের বিচারের জন্য তাকে অগ্রিম ২০/৩০ হাজার টাকা ঘুষ দিতে হয়। ইউনিয়ন পরিষদে যে কোনো ধরনের সেবা পেতে হলে টাকা ছাড়া কোন সেবা পাওয়া যায় না।

সর্বোপরি ইউনিয়ন পরিষদকে তিনি টাকা কামানোর আখড়ায় পরিণত করে রেখেছেন। তাই তাকে চেয়ারম্যান পদ থেকে অপসারণ পূর্বক তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন তারা।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি বিধবা ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা ও মাতৃত্বকালীন ভাতা বঞ্চিত কয়েক শতাধিক নারী পুরুষ এবাদুল্লাহ'র দুই গালে জুতা মারো তালে তালে শ্লোগান দিয়ে ইউনিয়ন পরিষদ ও এর আশপাশের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড