• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভৈরব পৌরসভার প্রস্তাবিত বাজেট ঘোষণা

  নাজির আহমেদ আল-আমিন, ভৈরব (কিশোরগঞ্জ)

২০ জুন ২০২৩, ১৫:৪৮
ভৈরব পৌরসভার প্রস্তাবিত বাজেট ঘোষণা

কিশোরগঞ্জের ভৈরব পৌরসভার ২০২৩-২০২৪ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। আজ মঙ্গলবার (২০ জুন) দুপুরে পৌর সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এই বাজেট ঘোষণা করা হয়।

বাজেট অনুষ্ঠানে পৌরসভার মেয়র, ইফতেখার হেসেন বেনু এই অর্থ বছরের ৭৩ কোটি ৫১ লাখ ৩৯ হাজার ৮৯০ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেন।

বাজেটে আয় ধরা হয়েছে, ৭৩ কোটি ৫১ লাখ ৩৯ হাজার ৮৯০ টাকা। এর মধ্যে রাজস্ব খাত থেকে আয় ধরা হয়েছে ২৬ কোটি ৬৪ লাখ ৫২ হাজার ৪৬৩ টাকা। পানি সরবরাহ শাখা থেকে এক কোটি ৬৭ লাখ ৯৬ হাজার ৬২১ টাকা। এবং উন্নয়ন সহায়তা তহবিল থেকে আয় ধরা হয়েছে ৪৫ কোটি ১৮ লাখ ৯০ হাজার ৮০৬ টাকা।

বাজেট অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে পৌর মেয়র ইফতেখার হেসেন বেনু জানান, বাজেটে নতুন কোনো কর আরোপ করা হয়নি। এছাড়া মশা নিধনের জন্য নতুন ফিগার মেশিনের ব্যবস্থা করা হয়েছে।

বিশুদ্ধ পানির জন্য মেয়র বলেন, নদী থেকে পানি উত্তোলন করে পানি শাখার মাধ্যমে ব্যবস্থা করা হবে। আর নতুন করে পানির লাইন সরবরাহ করা হবে। এছাড়া আরও বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন মেয়রসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

প্রস্তাবিত বাজেট উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে পৌর সচিব মো. ফারুক হোসেন, নির্বাহী প্রকৌশলী মো. বাদশা আলমগীর, প্যানেল চেয়ারম্যান মমিনুল হোক রাজু, সহকারী প্রকৌশলী মো. শাহজাহান, বস্তি উন্নয়ন কর্মকর্তা মো. নুরুজ্জামানসহ পৌরসভার অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের সার্বিক সঞ্চালনায় ছিলেন- পৌরসভার লাইসেন্স ইন্সপেক্টর মো. আক্তারুজ্জামান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড