• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিংগাইর পৌরসভায় ২৯ কোটি আট লাখ টাকার বাজেট ঘোষণা

  মিলন মাহমুদ, সিংগাইর (মানিকগঞ্জ)

১৯ জুন ২০২৩, ১৫:৪৪
সিংগাইর পৌরসভায় ২৯ কোটি আট লাখ টাকার বাজেট ঘোষণা

মানিকগঞ্জের সিংগাইর পৌরসভার ২০২৩-২০২৪ অর্থবছরের ২৯ কোটি আট লাখ ১২ হাজার ৩৮১ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। নতুন কোনো করারোপ ছাড়া আজ সোমবার (১৯ জুন) দুপুরে আনুষ্ঠানিক ভাবে এই বাজেট ঘোষণা করেন পৌর সচিব বেগম ইরানি আক্তার।

ঘোষিত বাজেটে রাজস্ব ও উন্নয়ন খ্যাতে সম্ভাব্য আয় ধরা হয়েছে ২৯ কোটি আট লাখ ১২ হাজার ৩৮১ টাকা আর ব্যয় ধরা হয়েছে ২৭ কোটি ৪ লাখ ৪৪ হাজার ৩২৯ টাকা। এতে উদ্বৃত্ত দেখানো হয়েছে দুই কোটি তিন লাখ ৬৮ হাজার ৫১ টাকা।

বাজেট ঘোষণা উপলক্ষে পৌর কার্যালয়ে এক আলোচনাসভার আয়োজন করা হয়। পৌর মেয়র আবু নাঈম মো: বাশারের সভাপতিত্বে-এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) শাহিনা পারভীন।

এতে আরও বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী অফিসার দিপন দেবনাথ, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারা খাতুন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শহিদুর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুস সালাম ও সিঙ্গাইর বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল বারেক খান প্রমুখ।

এ সময় মেয়র আবু নাঈম মো. বাশার বলেন, দায়িত্বগ্রহণের পর থেকে পৌরবাসীর জীবনমান উন্নয়নে নিরলস ভাবে চেষ্টা করে যাচ্ছি। প্রস্তাবিত বাজেটে রাস্তাঘাট ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, পৌর পার্ক, ড্রাম্পিং-এর জন্য জমি অধিগ্রহণ, পৌর কমিউনিটি সেন্টার নির্মাণ কাজ গুরুত্ব দেওয়া হয়েছে। সিঙ্গাইরকে সবার জন্য বাসযোগ্য একটি উন্নত গ্রিন শহর হিসেবে গড়ে তুলতে সব শ্রেণিপেশার মানুষের সহযোগিতা কামনা করেন তিনি।

এ সময় পৌর কাউন্সিলর পারুল আক্তার, তাসরিন নাহার রিতা, আলেয়া বেগম, আতাউর রহমান, গিয়াস উদ্দিন, রিয়াজুল ইসলাম, রেজাউল করিম টিপু, সোহেল রানা, মাহ্ফুজ সরকার, পৌর সহকারী প্রকৌশলী মোহাম্মদ নজরুল ইসলাম, উপসহকারী প্রকৌশলী মো. হাবিবুর রহমান, প্রশাসনিক কর্মকর্তা তাজিয়া ইসলাম ও হিসাব রক্ষক আনিসুর রহমান, গণমাধ্যমকর্মী ও গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সমাজের নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড