• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

টেকনাফ থেকে মানবপাচার চক্রের মূলহোতা গ্রেফতার

  মিজানুর রহমান মিজান, টেকনাফ (কক্সবাজার)

১৯ জুন ২০২৩, ১৩:১৯
টেকনাফ থেকে মানবপাচার চক্রের মূলহোতা গ্রেফতার
গ্রেফতারকৃত আসামি (ছবি : অধিকার)

কক্সবাজার টেকনাফের নতুন পল্লানপাড়া এলাকা হতে বৈদ্যঘোনা এলাকার মানব পাচার চক্রের মূলহোতা ও একাধিক মামলার এজাহারভুক্ত আসামি আরিফকে গ্রেফতার করছে র‍্যাব-১৫।

গতকাল রবিবার (১৮ জুন) অনুমান সাড়ে ৩টার দিকে র‍্যাব-১৫ কক্সবাজার এর সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কক্সবাজারের টেকনাফ থানাধীন নতুন পল্লানপাড়া এলাকায় বিশেষ পরিচালনা করে।

উক্ত অভিযানে র‍্যাবের আভিযানিক দল বৈদ্যঘোনা এলাকার মানব পাচার চক্রের মূলহোতা ও একাধিক মামলার এজাহারভুক্ত আসামি টেকনাফ সদর নতুন পল্লান পাড়া এলাকার মৃত সিরাজুল ইসলাম মেম্বারের ছেলে আব্দুল আরফ প্রকাশ আরিফুল ইসলাম (৪৬) গ্রেফতার করতে সক্ষম হয়।

আজ সোমবার (১৯ জুন) সকালে এসব তথ্য নিশ্চিত করেন র‍্যাব-১৫ কক্সবাজার।

গ্রেফতারকৃত আব্দুল আরফ ওরফে আরিফুল ইসলাম জানায়, সে কক্সবাজার টেকনাফের নতুন পল্লানপাড়া এলাকার মানব পাচার ও অপহরণ চক্রের অন্যতম হোতা হিসেবে কাজ করে থাকে। স্থানীয় বাঙালি ও রোহিঙ্গাদের জিম্মি করে বিভিন্ন অংকের টাকার বিনিময়ে মায়ানমার ও মালয়েশিয়ায় পাচার করত। তার ভাই ইউপি সদস্য ফারুক মেম্বারের ছত্রছায়ায় সে এলাকায় ভয়ংকর মানব পাচার সিন্ডিকেট গড়ে তোলাসহ স্থানীয় কিশোর গ্যাং তৈরি করে এলাকার মানুষকে জিম্মি করে রাখত বলে জানা যায়।

গ্রেফতারকৃতর বিরুদ্ধে কক্সবাজারের টেকনাফ মডেল থানায় একাধিক মামলা রয়েছে। গ্রেফতারকৃত আসামি সংক্রান্তে পূর্বের মামলা মোতাবেক পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড