• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে সোচ্চার বান্দরবানের গণমাধ্যম কর্মীরা 

  মোহাম্মদ আবদুর রহিম, স্টাফ রিপোর্টার (বান্দরবান)

১৮ জুন ২০২৩, ১৬:৩২
সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে সোচ্চার বান্দরবানের গণমাধ্যম কর্মীরা 

জামালপুরে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে হত্যার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার সকালে বান্দরবানে কর্মরত সাংবাদিকদের আয়োজনে বান্দরবান প্রেসক্লাব প্রাঙ্গণে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় বান্দরবান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক বলেন, সাংবাদিক দম্পতি সাগর রুনি হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার না হওয়ার কারণে দেশে সাংবাদিক হত্যা ও নির্যাতন বেড়ে গেছে তিনি দেশে যে সকল সাংবাদিক হত্যাকাণ্ডের শিকার হচ্ছে সরকারের নিকট সকল সাংবাদিক হত্যার বিচার করার দাবি জানাই।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু বলেন, সাংবাদিকরা কারোর প্রতিপক্ষ নয় দেশের উন্নয়ন সংবাদের পাশাপাশি অনিয়ম-দুর্নীতির খবর বিভিন্ন মিডিয়ায় প্রকাশ করেন। সাংবাদিকতা পেশা রাষ্ট্রীয় স্বীকৃত। কোনো অনিয়ম দুর্নীতির খবর প্রকাশ হলেই সাংবাদিকরা রোষানলে পড়েন, মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেন। তাই সারা দেশে সাংবাদিক হত্যা, নির্যাতন ও হয়রানী বন্ধ করাসহ সাংবাদিক নাদিম হত্যার সাথে জড়িত সকল আসামীকে দ্রুত বিচার আইনের আওতায় আনার পাশাপাশি সকল আসামির সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানাই।

বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুর সভাপতিত্বে কৌশিক দাশ গুপ্তার সঞ্চালনায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন- দৈনিক যুগান্তর ও এনটিভি জেলা প্রতিনিধি আলাউদ্দীন শাহরিয়ার, দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি মিলন চক্রবর্তী, সমকালের জেলা প্রতিনিধি উজ্জ্বল তঞ্চঙ্গ্যা, প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার জেলা প্রতিনিধি সুফল চাকমা, ৭১টিভির জেলা প্রতিনিধি জহির রায়হান প্রমুখ।

উল্লেখ্য, গত বুধবার (১৪ জুন) রাত ১০টার দিকে জামালপুরের বকশিগঞ্জ উপজেলার পাথাটিয়ায় ডাচ-বাংলা ব্যাংকের বুথের সামনে এই নৃশংস হামলার ঘটনার ঘটে। পরদিন বৃহস্পতিবার (১৫ জুন) বেলা পৌনে ৩টার দিকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজ টোয়েন্টিফোরডটকমের জামালপুর ডিসট্রিক্ট করেসপন্ডেন্ট ও ৭১ টিভির বকশিগঞ্জ উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। তিনি বকশিগঞ্জ উপজেলার নিলাখিয়া ইউনিয়নের গোমের চর গ্রামের আবদুল করিমের ছেলে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড