• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

হরিরামপুর উপজেলা আওয়ামী লীগ

সম্মেলনের দুই বছর পরও ঘোষণা হয়নি পূর্ণাঙ্গ কমিটি

  শুভংকর পোদ্দার, হরিরামপুর (মানিকগঞ্জ):

১৭ জুন ২০২৩, ১৫:১৯
আওয়ামী লীগ

সম্মেলনের পরে দুই বছর দুই মাস পেরিয়ে গেলেও মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়নি। ফলে দলীয় নেতা-কর্মীদের মাঝে হতাশা বিরাজ করছে। অনেকে দলীয় কার্যক্রমে অংশ নিতে আগ্রহ হারিয়ে ফেলছেন। নেতা-কর্মীরা বলছেন, সাংগঠনিক গতিশীলতা বাড়াতে দ্রুত পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা উচিত।

জানা যায়, ২০২১ সালের ২৯ মার্চ হরিরামপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সভাপতি পদে বীর মুক্তিযোদ্ধা গোলজার হোসেন বাচ্চু এবং সাধারণ সম্পাদক পদে দেওয়ান আব্দুর রব পুনরায় নির্বাচিত হন।

দলীয় কয়েকজন নেতা-কর্মী বলেন, সম্মেলনের দীর্ঘদিন পরেও পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা না হওয়ায় অনেক নেতাকর্মীর মাঝে হতাশা বিরাজ করছে। দলীয় পরিচয়ের অভাবে দলীয় কর্মকাণ্ডে অংশ নিতে উৎসাহ হারিয়ে ফেলছেন অনেকে। জাতীয় দিবস পালনসহ দলীয় বিভিন্ন কর্মসূচিতে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মী ছাড়া হাতে গোনা কয়েকজন আওয়ামী লীগের নেতাকর্মী উপস্থিত থাকেন। অথচ, কয়েকমাস পরেই জাতীয় নির্বাচন। এ সময়টা দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

নাম প্রকাশ না করার শর্তে উপজেলা আওয়ামী লীগের সাবেক এক সহ-সভাপতি বলেন, ‘সামনে জাতীয় নির্বাচন। দলের গতিশীলতা বৃদ্ধি ও বিরোধী দলের যেকোনো আন্দোলন-কর্মসূচি রাজনৈতিক ভাবে মোকাবেলা করার জন্য দ্রæত সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা উচিত।’

উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল বাশার সবুজ বলেন, ‘যেখানে মানবতা লোপ পায়, সেখানে ভাষা নীরব।’

সাবেক সদস্য কাজী ইকবাল হোসেন পল বলেন, ‘যেকোনো সংগঠনই হোক, যদি পরিপূর্ণ না থাকে তাহলে তার গতিশীলতা থাকে না। সংগঠনের কর্মীরা হতাশায় ভোগে, কর্মস্পৃহা হারায়। নির্দিষ্ট সময়ের মধ্যে হলেই সবকিছু সুন্দর হয়।’

সাবেক সদস্য মহব্বত চৌধুরী বলেন, ‘দুই বছর পার হলেও এখনো পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হয়নি। সামনে নির্বাচন। পূর্ণাঙ্গ কমিটি না দেওয়ায় দলের অনেক ক্ষতি হচ্ছে। দলীয় কর্মকাণ্ড স্থবির হয়ে পড়ছে। দলের স্বার্থে দ্রæত পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা উচিত।’

দীর্ঘদিনেও পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা না হওয়ায় নেতা-কর্মীদের মাঝে হতাশা ও দলীয় কর্মকান্ডে অনিহা তৈরির বিষয়টি স্বীকার করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলজার হোসেন বাচ্চু। তিনি বলেন, ‘দীর্ঘদিন পূর্ণাঙ্গ কমিটি নাই। নেতা- কর্মীরা কে কোন পদ বহন করছেন, তারা তা জানেন না। আমরা গত ডিসেম্বরে অনুষ্ঠিত হওয়া জেলা আওয়ামী লীগের সম্মেলনের আগে পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের জন্য জমা দিয়েছি। আগামী ঈদুল আযহার পরে হয়তো পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন হতে পারে।’

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেওয়ান আব্দুর রব বলেন, জেলা আওয়ামী লীগের কাছে পূর্ণাঙ্গ কমিটি জমা দেওয়া হয়েছে। আগামী ঈদুল আযহার পরে হয়তো পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন হতে পারে।

জানতে চাইলে মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম বলেন, হরিরামপুর উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ পূর্ণাঙ্গ কমিটি গঠন করে আমাদের নিকট জমা দিয়েছেন। খুব দ্রুতই পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড