• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বান্দরবানে সন্ত্রাসী তৎপরতায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ব্যাহতের শঙ্কা

  মোহাম্মদ আবদুর রহিম, স্টাফ রিপোর্টর (বান্দরবান)

১৫ জুন ২০২৩, ১৬:৪৪
বান্দরবানে সন্ত্রাসী তৎপরতায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ব্যাহতের শঙ্কা

বান্দরবানের চলমান সন্ত্রাসী তৎপরতার কারণে মিয়ানমার সীমান্তবর্তী এলাকাসহ রুমা, থানচি, রোয়াংছড়ির বেশ কয়েকটি এলাকায় শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কর্মসূচি পুরোপুরি সফল হবে না বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. নীহার রঞ্জন নন্দী।

এসব এলাকায় সন্ত্রাসী তৎপরতা কমে গেলে পরবর্তীকালে এই কর্মসূচি বাস্তবায়ন করা হবে বলে জানান তিনি।

আজ বৃহস্পতিবার (১৫ জুন) সকালে বান্দরবান সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, এবার বান্দরবানের সাতটি উপজেলায় ৬ থেকে ১১ মাস বয়সী মোট ১০ হাজার ৩৩৪ ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ৬৩ হাজার ৩১ জন শিশুকে ভিটামিন ‘এ প্লাস ক্যাপসুল খাওয়ানো প্রস্তুতি রয়েছে।

তবে স্বাস্থ্য বিভাগ বলছে, বান্দরবান পার্বত্য জেলার রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলার মিয়ানমার ও ভারত সীমান্ত সংলগ্ন এলাকায় সাম্প্রতিক সময়ে কুকি-চীন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফের তৎপরতার কারণে এসব এলাকায় স্বাস্থ্য সেবা অনেকাংশে ব্যাহত হচ্ছে। বেশকিছু এলাকার পাড়াগুলোতে আতঙ্কের কারণে এখন লোকজনই নেই।

এ অবস্থায় আগামী ১৮ জুন দেশব্যাপী অনুষ্ঠিত শিশুদের ভিটামিন ‘এ প্লাস ক্যাম্পেইন কর্মসূচি বান্দরবানে পুরোপুরি বাস্তবায়নে বাধাগ্রস্ত হবে। তবে পরিস্থিতি স্বাভাবিক হলে এসব এলাকায় কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

এ সময় সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে ডেপুটি সিভিল সার্জন ডাক্তার নয়ন সালাউদ্দিন, প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা সাশৈচিং, মেডিক্যাল অফিসার ডাক্তার আলমগীরসহ স্বাস্থ্য বিভাগের চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড