• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

যাত্রীর ফেলে যাওয়া ল্যাপটপ-ব্যাগ ফিরিয়ে দিলেন গরিবের রাজা

  নেহাল আহম্মেদ প্রান্ত, আদমদীঘি (বগুড়া)

১৩ জুন ২০২৩, ১৬:০৫
যাত্রীর ফেলে যাওয়া ল্যাপটপ-ব্যাগ ফিরিয়ে দিলেন গরিবের রাজা

সান্তাহার রেলওয়ে স্টেশনে যাত্রীর হারানো ল্যাপটপ ও ব্যাগ ফেরত দিলেন আজিজুল হক রাজা নামে এক যুবক। তিনি গরীবের রাজা নামেও পরিচিত। গতকাল সোমবার (১২ জুন) রাতে বগুড়ার সান্তাহার জংশন স্টেশনের প্ল্যাটফর্মে ভুলে রেখে যাওয়া ব্যাগটি তুলে দিলেন মালিকের হাতে। এই ব্যাগটি গত বৃহস্পতিবার জংশন স্টেশনে ভুলে রেখে গিয়েছিলেন মনির নামে এক চাকুরিজীবী।

জানা যায়, বৃহস্পতিবার বিকালে সান্তাহার থেকে ঢাকা যাওয়ার উদ্দেশ্যে সান্তাহার প্লাটফর্মে অপেক্ষা করছিলেন মনির নামে এক ট্রেন যাত্রী। নামাজের সময় হওয়াই মসজিদের পাশে একটি বসার স্থানে ব্যাগ রেখে নামায পড়তে যান সেই যাত্রী। নামাজ পড়া শেষে ট্রেন চলে আসাই তাড়াহুড়াতে ভুলে ব্যাগটি রেখেই চলে যান তিনি। প্রায় ৫ ঘণ্টা ব্যাগটি ঐখানে পড়ে থাকায় স্টেশনে থাকা এক ছিন্নমূল ব্যক্তি ব্যাগটি উদ্ধার করে গরিবের রাজার কাছে নিয়ে যায়।

গরিবের রাজা নামে পরিচিত আজিজুল হক রাজা বলেন, ব্যাগটি আমার কাছে নিয়ে আসার পর প্লাটফর্মে যাত্রীদের মধ্যে কারো ব্যাগ হারিয়েছে নাকি খোঁজতে থাকি। ব্যাগের মালিককে খুঁজে না পাওয়াই ব্যাগটি খুলে ব্যাগের মধ্যে ল্যাপটপ, গাড়ির লাইসেন্স ও আম দেখতে পাই। আমি সে সময় স্থানীয় সাংবাদিকদের খবর দিলে তাদের সহযোগিতাই ব্যাগে থাকা একটি লাইসেন্সের নাম্বার থেকে মালিকের সাথে যোগাযোগ করা হলে ওনি এসে ব্যাগটি নিয়ে যায়।

স্থানীয় রানা নামের এক ব্যবসায়ী বলেন, আমি অনেকক্ষণ থেকে দেখছিলাম রাজা ভাই কার ব্যাগ বলে খোঁজ করছিল। কিন্তু কাউকে পাচ্ছিল না। অবশেষে এক নারীর সহযোগিতায় ব্যাগটি নিয়ে এসে আমাদের সামনে খুলে দেখলো সেখানে কি আছে। এরপর ব্যাগটি সে নিজ হেফাজতে বাড়িতে নিয়ে যায়। হয়তোবা অন্য কেউ পেলে ব্যাগটি আর ফেরত দিত না।

ব্যাগটি ফিরে পেয়ে ব্যাগের মালিক মনির বলেন, আমি এক প্রকার ধরেই নিয়েছিলাম আমার হারানো ব্যাগটি আর ফিরে পাবো না। কিন্তু স্থানীয় সাংবাদিক সাগর খান নামে এক ভাই যখন ফোন করে জানালেন আপনার একটা ব্যাগ পাওয়া গিয়েছে, তখন আর বিশ্বাস করতে পারছিলাম না। আমার চেয়ে তাদের আগ্রহটাই বেশি দেখলাম। ফেরত দেওয়ার জন্য।

সোমবার রাত নয় টার দিকে আমি আমার হারানো ব্যাগ ফেরত পেয়েছি। যেখানে ল্যাপটপসহ মূল্যবান যেসব মালামাল ও কাগজ ছিল সেগুলো ঠিকমতো ফেরত দিয়েছে রাজা নামের ব্যক্তিটি। ওখানে আমার অফিসের অনেক কিছু ছিল। তাই আমি রাজা ভাইকে ধন্যবাদ দিয়ে ছোট করবো না। শুধু এটুকু বলবো তার উদ্দেশ্য যেন সফল হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড