• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিখোঁজের পাঁচ বছর পর নাড়ী ছেঁড়া ধনকে ফিরে পেলেন বাবা-মা

  রিয়াজুল ইসলাম, কুষ্টিয়া

১২ জুন ২০২৩, ১২:৫৩
নিখোঁজের পাঁচ বছর পর নাড়ী ছেঁড়া ধনকে ফিরে পেলেন বাবা-মা

দীর্ঘ পাঁচ বছর পর হারিয়ে যাওয়া রাকিব হোসেন (১২) নামে এক শিশুকে ফেরত পেলেন মা রহিমা বেগম। গতকাল রবিবার সকালের দিকে কুমারখালী পুলিশের সহযোগিতায় নাড়ী ছেড়া ধনকে ফেরত দেওয়া হয়। এ সময় মাকে ফেরত পেয়ে ভেঙে পড়েন মা ও বাবা।

পুলিশ সূত্রে জানা যায়- প্রায় ৫/৬ বছর আগে ফরিদপুর জেলার সালথা উপজেলার জগন্নাথদী গ্রাম থেকে শিশুটির বাড়ি হতে কাউকে কিছু না বলে চলে যায়। শিশুটির পিতা-মাতা তাকে অনেক খোঁজাখুঁজি করতে থাকলে তার সন্ধান কোথায় পান না। এক সময় তারা ধারণা করেছে তাদের ছেলেকে হয়তো বা আর ফিরে পাবে না।

ধারণা করা হচ্ছে- ফরিদপুর থেকে ছেড়ে আসা একটি ট্রেনে করে আসেন কুমারখালীতে আসে শিশুটি। শিশুটি কান্নাকাটি করলে স্থানীয়দের সহযোগিতায় পুলিশকে খবর দেন। পরে পুলিশ ঐ শিশুটিকে উদ্ধার করে কুমারখালী থানায় নিয়ে যান এবং পুলিশের কুমারখালী থানা ফেসবুকে শিশুটিকে পাওয়া গেছে মর্মে একটি পোষ্ট করেন।

পুলিশ ঐ শিশুটির পরিবারের স্বজনদের খোঁজ না পেয়ে ১১ মে শিশু রাকিবকে সমাজ সেবা অফিসের মাধ্যমে শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র বালক বরাবর প্রেরণ করেন।

এক মাস পর শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র বালক কৌশলে পালালে পুনরায় আবারও কুমারখালী থানাতে আসেন ঐ শিশুটি। পরবর্তীকালে কুমারখালী থানার অফিসার ইনচার্জ বিষয়টি জিডি করে বাংলাদেশের সমগ্র থানায় পরিবারের সন্ধান পাওয়ার জন্য বার্তা প্রেরণ করেন।

এ বিষয়ে কুমারখালী থানার অফিসার ইনচার্জ বলেন সামাজিক যোগাযোগ মাধ্যমে শিশু রাকিবের ছবি শেয়ার করার ফলে আজ দুপুরের দিকে হারিয়ে যাওয়া শিশুটির মা ও বাবা আসলে বুদ্ধি প্রতিবন্ধী শিশু তার বাবা ও মাকে পেয়ে জড়িয়ে ধরেন। পরে তার বাবা ও মার কাছে ঐ শিশুটিকে হস্তান্তর করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড