• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রধানমন্ত্রীর উপহারের আম গেল ভারতের উত্তরপূর্বাঞ্চলীয় ৬ রাজ্যে 

  শাহ আলম, গোয়াইনঘাট (সিলেট)

১০ জুন ২০২৩, ১৭:৫৭
৩ হাজার কেজি আম

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ভারতের আসাম-মেঘালয়সহ উত্তর-পূর্ব রাজ্যগুলির সঙ্গে সম্পর্ক উন্নয়নে প্রতি বছরের মত ওই রাজ্যগুলোর মুখ্যমন্ত্রীদের জন্য এ বছরও রাজশাহীর ৩ হাজার কেজি আম উপহার হিসেবে পাঠিয়েছেন।

শনিবার দুপুরে সিলেটের গোয়াইানঘাট উপজেলার তামাবিল স্থলবন্দর দিয়ে ভারতের আসাম, মেঘালয়, মিজোরাম, নাগাল্যান্ড, অরুনাচল ও মনিপুরসহ উত্তর পূর্বাঞ্চলীয় ৬টি রাজ্যের মুখ্যমন্ত্রীদের জন্য উপহার হিসেবে আমগুলো পাঠানো হয়েছে।

তামাবিল স্থলবন্দর সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপহার হিসেবে পাঠানো আমগুলো রাজশাহী থেকে সরাসরি পিকআপ ভ্যানে করে শনিবার দুপুরের দিকে তামাবিল স্থলবন্দরে আনা হয়। বক্সে করে আসা ৩ হাজার কেজি আমের মধ্যে ৩০০ বক্স লেঙড়া ও ৩০০ বক্স হিমসাগর আম ছিল।

পরে গৌহাটিতে নিযুক্ত বাংলাদেশের সহকারী হাই কমিশনের প্রশাসনিক কর্মকর্তা অমল জ্যোতি বড়ুয়া বাংলাদেশের সহকারী হাই কমিশন গৌহাটির পক্ষ থেকে আমগুলো গ্রহণ করেন। পরবর্তীতে বাংলাদেশের সহকারী হাইকমিশন অফিস গৌহাটির মাধ্যমে আমগুলো আসামের মুখ্যমন্ত্রী মি. হিমান্ত বিশ্ব শর্মা, মেঘালয়ের মুখ্যমন্ত্রী মি. কনরাড সাংমা, মিজোরামের মুখ্যমন্ত্রী মি. জোরামথাঙ্গা, নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রী মি. নেইফিউ রিও, অরুনাচলের মুখ্যমন্ত্রী মি. পেমা খান্ডু ও মনিপুরের মুখ্যমন্ত্রী মি. এন. বিরেন সিংয়ের কাছে আমগুলো পৌঁছে দেওয়া হবে বলে তিনি জানান।

এ সময় গুয়াহাটিতে নিযুক্ত বাংলাদেশের সহকারী হাই কমিশনের সহকারী কনস্যুলার বিশ্বজিত চক্রবর্তী, জনসংযোগ কর্মকর্তা ফেরদৌস সরকার, তামাবিল স্থল বন্দরের রাজস্ব কর্মকতা মো. শাখাওয়াত হোসেন, মো. জাহাঙ্গীর আলম, তামাবিল চুনা পাথর, পাথর ও কয়লা আমদানীকারক গ্রুপের সভাপতি এম. লিয়াকত আলী, সহ-সভাপতি মো. জালাল উদ্দিন, মেঘালয় চেম্বার অব কমার্সের সেক্রেটারী জেনারেল ডলি খংলা, তামাবিল ইমিগ্রেশন পুলিশ কর্মকর্তা এসআই মো. রুনু মিয়া ও সানাউল হক রমজানসহ বিজিবি সদস্য ও স্থানীয় সরকারী দপ্তরের কর্মকর্তা এবং ব্যবসায়ী নেতৃবৃন্দসহ ডাউকি কাস্টমস কর্মকর্তা, ইমিগ্রেশন পুলিশ ও বিএসএফ সদস্যরা উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড