• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মায়ের লাশ দাফনে ছেলেদের বাধা!

  মো আবুবকর মিল্টন বাউফল, পটুয়াখালী

১০ জুন ২০২৩, ১৬:৪৬
লাশ দাফনে বাধা

জমির ভাগ বাটোয়ারা নিয়ে নিজেদের মধ্যে তর্কে লিপ্ত হয়ে পটুয়াখালীর বাউফলে মৃত মা রুশিয়া বেগমের (৬৫) লাশ দাফনে বাধা দিয়েছে তারই ছেলেরা।

শুক্রবার (৯ জুন) উপজেলার নাজিরপুর ইউনিয়নের নাজিরপুর গ্রামে এ ঘটনা ঘটে।

মৃত রুশিয়া বেগমের মেয়ে নাাছিমা বেগম বলেন, তার মা রুশিয়া বেগম শুক্রবার দুপর ১২টার দিকে নিজ বাড়িতে মারা যান। তিনি দীর্ঘদিন ঢাকায় চিকিৎসাধীন ছিলেন। মায়ের চিকিৎসায় তারা বোনেরা সকল সহযোগিতা করেছেন। ভাইয়েরা চিকিৎসার কোনো খরচ দেয়নি। রাত ১০টা পর্যন্ত মাকে গোসল ও দাফনের ব্যবস্থা করা হয়নি। আমরা মাকে দাফনের কথা বললে আমাদের ভাই সুমন ও সায়েম দাফনের আগে জায়গা-জমির ভাগ হবে তারপর লাশের দাফন করা হবে বলে বেঁকে বসেন।

এ নিয়ে ভাই-বোনদের মধ্যে ঝগড়া হলে একপর্যায় ভাই সুমন ও সায়েম বোন নাছিমাকে পিটিয়ে আহত করে। কোনো উপায় না পেয়ে নাছিমা বেগম বাউফল থানার আশ্রয় নেন। অবশেষে পুলিশ ও এলাকাবাসীর উদ্যোগ রাত ১১টার দিকে লাশ দাফনের প্রক্রিয়া শুরু হয়। রাত ১২টায় দাফন সম্পন্ন করে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, নাছিমা বেগম হলো দ্বিতীয় ঘরের মেয়ে। সুমন ও সায়েম তাদের সৎ ভাই। তাদের বাবা ১০ বছর হয় মারা গেছেন। জায়গা-জমি বুঝে নিতে মূলত লাশ ছেলেরা দাফন করতে দিচ্ছে না।

নাজিরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এস এম মহসিন বলেন, ‘জায়গা-জমি নিয়ে সমস্যার কারণে ছেলেরা লাশ দাফনে বাধা দিয়েছে। আমি ইতিমধ্যে ওই ওয়ার্ডের মেম্বারকে দাফনের পদক্ষেপ গ্রহণের জন্য বলেছি। আমার ইউনিয়ন পরিষদের মেম্বার ঘটনাস্থলে আছেন, দাফনের প্রস্তুতি নেওয়া হচ্ছে।'

বাউফল থানার ওসি আরিচুল হক জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড