• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চকরিয়া পৌর প্যানেল মেয়রের উপর সন্ত্রাসী হামলা

এলাকায় ব্যাপক উত্তেজনা 

  মো. নাজমুল সাঈদ সোহেল, চকরিয়া (কক্সবাজার)

০৯ জুন ২০২৩, ১২:১৩
চকরিয়া পৌর প্যানেল মেয়রের উপর সন্ত্রাসী হামলা

কক্সবাজারের চকরিয়া পৌরসভার কাউন্সিলরের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। আহত কাউন্সিলরের নাম মুজিবুল হক। তিনি ৮নং ওয়ার্ডের দুইবারের নির্বাচিত কাউন্সিলর ও প্যানেল মেয়র এবং মজিদিয়া দারুচ্ছুন্না পৌর দাখিল মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি। এ সময় সন্ত্রাসীরা মাদরাসার সুপার নুরুল আবচার সিদ্দিকীর উপরও হামলা করে।

এ ঘটনায় পৌরশহরে চরম উত্তেজনা বিরাজ করছে। গতকাল বৃহস্পতিবার (৮ জুন) বিকাল সাড়ে তিনটায় পৌর শহরের হাসপাতাল সড়কে এ হামলার ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, স্থানীয় নাছির উদ্দিন ও জামাল উদ্দিনসহ ৫-৬ জনের সন্ত্রাসী মুজিবুল হক ও নুরুল আবচার সিদ্দিকীকে বেধড়ক পিটিয়ে আহত করেন। এ সময় কাউন্সিলর মুজিবুল হকের পকেটে থাকা দুই লাখ টাকা ও একটি স্বর্ণের আংটি চিনিয়ে নেন।

এ দিকে আহত প্যানেল মেয়র মুজিবুল হক বলেন, চকরিয়া পৌরসভার হাসপাতাল সড়কে মজিদিয়া মাদরাসার জমির উপর নির্মিত মার্কেটের ২২টি দোকান দীর্ঘ ৪১ বছর যাবত ভাড়া দিয়ে প্রাতিষ্ঠানিক একাউন্টে জমা হয়। ভাড়া থেকে মাদরাসার ১২ জন শিক্ষকের বেতন-ভাতাসহ অন্যান্য খরচ নির্বাহ করা হচ্ছে। কিন্তু উক্ত মাদরাসা মার্কেটের দোকান ভাড়া নিয়ে মসজিদ কমিটির বর্তমান সভাপতি নাছির উদ্দিনসহ কয়েক ব্যক্তি অবৈধ ও অনৈতিকভাবে ৪১ বছরের ভোগ দখলীয় দোকানের ভাড়া আদায়ের লক্ষ্যে মাদরাসা মার্কেটের দোকানদারগণকে ভাড়া মসজিদ কমিটিকে প্রদান করিতে হবে বলে চাপ সৃষ্টি করেন এবং ব্যবসা বাণিজ্য করিতে চাইলে তাদেরকে চাঁদা দিতে হবে বলে হুশিয়ারি দেন।

উক্ত চাঁদাবাজির বিষয়ে মাদরাসা কমিটির সদস্য সচিব এসব সন্ত্রাসীদের বিরুদ্ধে গত ১৮ মে চকরিয়া উপজেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সি আর মামলা নং- ১০৬৯/২০২৩ দায়ের করেন। আদালত মামলাটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেন। গতকাল বৃহস্পতিবার বিকালে পিবিআই কক্সবাজারের একটি টিম মামলাটি তদন্ত করতে ঘটনাস্থলে আসেন। তদন্ত টীম যাওয়ার পরপরই সন্ত্রাসীরা প্যানেল মেয়র মুজিবুল হক ও মাদরাসা সুপার নুরুল আবচার ছিদ্দিকীর উপর হামলা করেন। পরে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান ও থানার অফিসার ইনচার্জ ঘটনাস্থলে পুলিশ ফোর্সসহ গিয়ে দুর্বৃত্তদের কবল থেকে তাদের উদ্ধার করেন।

এ ব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- কাউন্সিলর নুরুল আমিন, কাউন্সিলর সাইফুল ইসলাম, কাউন্সিলর বেলাল উদ্দিন, নারী কাউন্সিলর রাশেদা বেগম ও আঞ্জুমান আরা বেগম।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড