• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাগুরায় তিনজনের ফাঁসির রায় দিলেন আদালত

  মো. হেলাল হোসেন, মাগুরা

০৬ জুন ২০২৩, ১৭:১২
মাগুরায় তিনজনের ফাঁসির রায় দিলেন আদালত

মাগুরায় সাহেব আলী হত্যা মামলায় তিনজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। গতকাল সোমবার (৬ জুন) দুপুর বারোটার দিকে এ রায় দেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালত ফারজানা ইয়াসমিন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০০২ সালে মাগুরা শালিখা থানায় সাহেব আলী হত্যার ঘটনায় তার বাবা বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। মামলার এজাহারে মোট ৩৬ জনকে আসামি করে মামলা করা হয়। এ মামলার দীর্ঘদিন রাষ্ট্রপক্ষ ও আসামি পক্ষের আইনজীবীদের শোনানি ও সাক্ষী শেষে আজ এ রায় প্রকাশ করেন আদালত। রাইয়ে মামলার ১ম আসামি আব্দুস সবুর, ২য় আসামি হাবিবুর এবং ৫ম আসামি বুলু মিয়াকে মৃত্যুদণ্ড প্রদান করেন। মামলার অন্য আসামিদেরকে আদালত খালাস প্রদান করেন।

রায়ের বিষয়ে মামলার বাদী সাহেব আলীর বাবা আমজাদ আলী বলেছেন, আমার ছেলে হত্যার বিচার আমি আজ পেলাম। এ রাইয়ে আমি খুবই খুশি। আল্লাহ তাদের সঠিক বিচার করেছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এম, মশিয়ার রহমান জানান, মাগুরা শালিখা থানাধীন কোটভাগ গ্রামে ৮ মার্চ ২০০২ সালে শুক্রবার ভোর সকালে সাহেব আলী নামে এক ব্যক্তিকে কুপিয়ে জখম করে নিঃসংসভাবে হত্যা করে এজাহার ভুক্ত আসামিরা। মামলাটি বিচারাধীন থাকা অবস্থায় আমরা রাষ্ট্রপক্ষ থেকে মোট ১৫ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেছি। আদালত এ সব সাক্ষীর কথা বিচার বিশ্লেষণ করে এ রায় প্রদান করেছেন। প্রায় ২১ বছর দুই মাস ২৯ দিনের মাথায় আজ এ মামলার রায় দিলো আদালত।

তিনি আরও জানান, মামলায় চারজন আসামিকে মৃত্যুদণ্ড দিলেও একজন আসামি মারা যাওয়ায় এ তিনজনকে মৃত্যুদণ্ড প্রদান করেন আদালত। অপর আসামিদের আদালত খালাস করে দেন। এ রায়ে আমি রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসেবে অত্যন্ত খুশি। আশা করি এ রায় উচ্চ আদালতে বহাল থাকবে।

রায়ের বিষয়ে আসামি পক্ষের আইনজীবী আব্দুল কালাম আজাদ বলেন, এ রায়ে আমরা সন্তুষ্ট না। আমরা বিচারিক আইনকে সম্মান রেখে উচ্চ আদালতে আপিল করবো। মামলার এ রায় শোনার সাথে সাথে আসামি পক্ষের আত্মীয় স্বজনেরা কান্নায় ভেঙে পড়েন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড