• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রতিপক্ষের কোদালের কোপে প্রবাসীর মৃত্যু

  আবুল মনছুর, হাটহাজারী (চট্টগ্রাম)

০৬ জুন ২০২৩, ১৪:০৬
প্রতিপক্ষের কোদালের কোপে প্রবাসীর মৃত্যু

চট্টগ্রামের হাটহাজারীতে জায়গা জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের কোদালের কোপে ইউনুছ (৪০) নামে এক প্রবাসীকে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে।

গত ৩১ মে সন্ধ্যায় উপজেলার ২নং ধলই ইউনিয়নের ৭নং ওয়ার্ডের আরজেনা বাপের বাড়িতে এ ঘটনা ঘটে। ঘটনার পরেই নিহতের বড় ভাই মাহাবুবুল আলম বাদী হয়ে মডেল থানায় একটি মামলা রুজু করেন। ঘটনার সাথে জড়িত নজরুল ইসলাম নামের একজনকে পুলিশ গ্রেফতার করে।

নিহত ইউনুছ পশ্চিম ধলই আরজেনা বাপের বাড়ির আমির হোসেনের পুত্র ও গ্রেফতারকৃত আসামি নজরুল একই বাড়ির মৃত গোলাম হোসেনের পুত্র।

থানা ও পরিবার সূত্রে জানা যায়, গত ৩১ মে সন্ধ্যায় নিহত ইউনুছের সাথে গ্রেফতারকৃত নজরুলের জায়গা সংক্রান্ত বিষয়ে বৈঠকের মাধ্যমে পরিমাপ হচ্ছিল। এক পর্যায়ে প্রতিপক্ষ পূর্বে থেকে বহিরাগত কিছু সন্ত্রাসী নিয়ে এসেছে। পরিমাপের সময় ইউনুছের সাথে নজরুলের বাকবিতণ্ডা সৃষ্টি হলে শফিউল বশর নামে এক ব্যক্তি পিছন থেকে এসে কোদাল দিয়ে ইউনুছের মাথায় কোপ দেয়। সেই কোপের আঘাতে মাথা থেকে মগজ বের হয়ে যায়।

এমন সময় উপস্থিত স্থানীয়রা দ্রুত সরকারহাট গণি হাসপাতালে নিয়ে গেলে অবস্থার অবনতি ঘটলে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। প্রচুর রক্ত ক্ষরণ হওয়ায় গতকাল রবিবার বিকেলে চিকিৎসাধীন অবস্থায় চমেকে মারা যায়। পরে ময়না তদন্ত শেষে সোমবার সন্ধ্যায় জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

নিহতের স্ত্রী শারমিন আক্তার প্রতিবেদককে বলেন, আমার স্বামীকে পরিকল্পিত ভাবে কুপিয়ে হত্যা করেছে ভাড়াটে সন্ত্রাসী দিয়ে। ঘটনার পর থেকে আমার পরিবারকে বিভিন্ন মাধ্যমে অনেক ভয়ভীতি দেখাচ্ছে। টাকা পয়সার অপার দিচ্ছে। আমার স্বামীকে যারা হত্যা করেছে আমি তাদের ফাঁসি চাই।

সরেজমিনে ঘটনাস্থলে গেলে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তিরা জানান, নিহত ইউনুছকে যে কুপিয়ে হত্যা করেছে সে এর আগেও এরকম কয়েকটি ঘটনা ঘটিয়েছে। এমনকি তার পিতাকেও মারধর করেছে। তার যেন কঠিন শাস্তি হয়। নিহতের সংসারে আদনান নামের ৮ বছরের এক পুত্র সন্তান রয়েছে।

এ দিকে ঘটনার পরেই নিহতের বড় ভাই মাহাবুবুল আলম বাদী হয়ে পাঁচজনের নাম উল্লেখ করে হত্যা মামলা রুজু করেছেন। মামলা নং-৮। পরেও পুলিশের অভিযানে অভিযুক্ত ২নং আসামি নজরুলকে আটক করে। তবে ঘটনার মুল হোতা শফিউল এখনো পলাতক রয়েছে।

হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রুহুল আমীন সবুজ সত্যতা স্বীকার করে বলেন, ঘটনার বিষয়ে একটি মামলা রুজু হয়েছে। জড়িত একজনকে গ্রেফতার করেছে। অন্যান্যদের গ্রেফতারে পুলিশ মাঠে কাজ করছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড