• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সীমান্তে বিএসএফের স্পিন্টারের আঘাতে মুখ থেঁতলে গেল বাংলাদেশির

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

০১ জুন ২০২৩, ১০:৪৩
সীমান্তে বিএসএফের স্পিন্টারের আঘাতে মুখ থেঁতলে গেল বাংলাদেশির
সীমান্তে মোতায়েন বিএসএফের সদস্যরা (ফাইল ছবি)

কুড়িগ্রামের ফুলবাড়ি সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছোঁড়া গুলি ও গ্রেনেড নিক্ষেপের ঘটনায় হাফিজুর রহমান হাফি (৪২) নামে এক চোরাকারবারি আহত হয়েছেন। তিনি উপজেলার কুটিচন্দ্রখানা গ্রামের মনসুর আলীর ছেলে।

গতকাল বুধবার ভোর সোয়া ৬টায় ওই গ্রামের নকরজান আন্তর্জাতিক সীমানায় পিলার-৯৪০ এর সাব পিলার ৬-এর কাছে ঘটনাটি ঘটে। ঘটনার পর ওই সীমান্তে বিজিবির টহল জোরদার করা হয়েছে।

সীমান্তবাসীরা জানান, ফুলবাড়ি সদর ইউনিয়নের কুটিচন্দ্রখানা গ্রামের মাদক ও গরুর মাংস চোরাকারবারি মৃত আজিমুদ্দিনের ছেলে আমজাদ হোসেনের (৫০) নেতৃত্বে গোলাম রহমানের ছেলে সাহেব আলী (৩০), ফজি ব্যাপারীর ছেলে শফিকুল ইসলাম (৩০) এবং মো. মনসুরের ছেলে হাফিজুর রহমান হাফিসহ (৪২) কয়েকজন ভারতীয় চোরাকারবারি ভারতের সেউটি-২ বালাতারী গ্রামের আতাউর রহমানের নেতৃত্বে ১০/১২ জনের দলটি মাদক ও গরুর মাংস কাঁটাতারের উপর দিয়ে পোটলা করে পাচার করছিল।

এ সময় ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফের ছাবরি বিওপির সদস্যরা বিষয়টি টের পেয়ে চোরাকারবারিদের লক্ষ্য করে প্রথমে গ্রেনেড বিস্ফোরণ এবং পরে গুলি চালায়। এ সময় চোরাকারবারিদের সঙ্গে থাকা বাংলাদেশি মনসুরের ছেলে হাফিজুর রহমান হাফি মাথায় গুলির স্পিন্টারের আঘাতে গুরুতর জখমসহ শরীরের বিভিন্ন অংশ ও মুখমণ্ডল থেঁতলে যায়।

তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে অজ্ঞাত স্থানে চিকিৎসা দেওয়া হচ্ছে। বর্তমানে বিজিবি ওই সীমান্তে টহল জোরদার করেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ১৫ বিজিবি লালমনিরহাট কাশিপুর কোম্পানি কমান্ডার সুবেদার আশরাফ জানান, এ ঘটনায় সীমান্তে টহল জোরদার করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড