• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আতংকে এলাকাবাসী

প্রতি রাতেই মাদকসেবীদের তাণ্ডবে খোয়া যাচ্ছে বিদ্যুতের তার

  নেহাল আহম্মেদ প্রান্ত, আদমদীঘি (বগুড়া)

৩১ মে ২০২৩, ১৫:৫১
প্রতি রাতেই মাদকসেবীদের তাণ্ডবে খোয়া যাচ্ছে বিদ্যুতের তার

প্রতি রাতেই কারো না কারো বসতবাড়ির বৈদ্যুতিক (সার্ভিস) সংযোগের তার চুরি করছে চোরেরা। গত এক সপ্তাহের ব্যবধানে বগুড়ার সান্তাহার পৌর শহরের শুধুমাত্র একটি ওয়ার্ডেই প্রায় ৭টি বাড়ির বৈদ্যুতিক তার চুরির ঘটনা ঘটেছে। মাদক সেবনকারীরা এই চুরির সাথে জড়িত থাকতে পারে বলে অনেকে মন্তব্য করছেন।

যার ফলে চুরির হিড়িক পড়েছে এলাকায়। এতে করে চুরির আতংকে আছে শহরের বাসিন্দারা। এ ঘটনায় ভুক্তভোগী তুহিন ইসলাম বুধবার সান্তাহার পুলিশ ফাঁড়িতে অভিযোগ দিয়েছে।

এলাকাবাসী ও অভিযোগ সূত্রে জানা গেছে, গত ২৪ মে থেকে শহরের ৪নং ওয়ার্ডে প্রতিদিন বাসা বাড়ির বৈদ্যুতিক সংযোগের তার চুরির ঘটনা ঘটছে। তারই ধারাবাহিকতায় গত ২৯ মে অভিযোগকারী তুহিনের বাড়ির তার চুরি করে নিয়ে যায় চোরেরা।

সর্বশেষ গত ৩০ মে মৃত সালাম তালুকদারের বাড়ির দুটি সংযোগ তার চুরি হয়। এ ঘটনায় চুরি আতংক বিরাজ করছে শহরের ওই এলাকার।

এ ঘটনায় পুলিশ এখনোও পর্যন্ত কাউকে আটক করতে পারেনি। তবে এসব চুরির ঘটনা অনেকে থানায় না জানিয়ে তারা নিজেরাই আবার সংযোগ লাগিয়ে নিচ্ছেন। এ কারণে পুলিশ চুরির ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারছে না।

অভিযোগকারী তুহিন ইসলাম বলেন, গত কয়েক দিন আগে থেকেই এলাকায় চুরি হয়ে আসছে। আমার বাড়ির সংযোগ তারও চুরি হয়েছে। এছাড়াও একই ওয়ার্ডের মিশন স্কুল পাড়ার বাচ্চু মণ্ডল, মৃত বুলু হোসেন, স্বপ্নাসহ এলাকার আরও অন্যান্য বাড়ির বৈদ্যুতিক সংযোগ তার চুরি হয়ে আসছে। চোরেরা গত কয়েকদিন যাবত বৈদ্যুতিক খুঁটি থেকে বাড়ির মিটার পর্যন্ত সংযোগ তার নিয়মিত চুরি করছে এবং এলাকায় মাদকাসক্ত ব্যক্তিদের চলাচল বৃদ্ধি পেয়েছে। এতে করে উভয় আতংকে পড়েছেন শহরের বাসিন্দারা। এ ঘটনায় আমি লিখিত অভিযোগ দিয়েছি। এবং তার অনুলিপি বিভিন্ন জায়গায় পাঠিয়ে দিয়েছি।

ক্ষোভ প্রকাশ করে শহরের আরেক বাসিন্দা সামস মহীউদ্দীন হীরা বলেন, গত কয়েকদিন থেকেই আমাদের এলাকার কয়েকজনের বাড়ির তার চুরি হয়ে যায়। আমার বাড়ির তারও চুরি করেছে চোরেরা। তারা বিদ্যুতের খুঁটি থেকে মিটার পর্যন্ত তার কেটে নিয়ে গেছে। এখন প্রতিদিনই কোনো না কোনো বাড়ির তার চুরির ঘটনা শোনা যাচ্ছে। এছাড়া এলাকায় মাদকসেবীদেরও চলাচল বৃদ্ধি পেয়েছে।

এ দিকে সচেতনরা বলছেন মাদকের মরণ নেশা এর পিছনের কারণ হতে পারে। মাদকসেবীরা নেশার টাকার জন্য এই চুরির ঘটনা ঘটিয়ে থাকতে পারে। তাই বর্তমানে মাদকসেবী ও চুরি আতংকে আছে শহরবাসী।

বিক্রয় ও বিতরণ বিভাগের (নেসকোর) সান্তাহার নির্বাহী প্রকৌশলী ওমর ফারুক বলেন, বৈদ্যুতিক সংযোগ তারের চুরির বিষয়ে অভিযোগ পেয়েছি। এবং চুরির ঘটনা অনেক আগে থেকেই ঘটছে সে বিষয়ে জানি।

এ বিষয়ে আপনারা কোনো ব্যবস্থা নিতে পারবেন কি-না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, রাস্তার পাশ থেকে আমাদেরই একাধিক ট্রান্সফরমার চুরি হয়েছে। তবে এ বিষয়ে আমরা থানায় জিডি করেছি। আর ভুক্তভোগীরা সংযুক্তি এবং সিল ফি দিলে আমরা আবার সংযোগ লাগিয়ে দিব।

সান্তাহার পুলিশ ফাঁড়ির ইনচার্জ রেদোয়ানুর রহিম বলেন, চুরির অভিযোগ পেয়েছি। তদন্ত করে দ্রুত চোরদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড