• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

একমাত্র কমিউনিটি ক্লিনিকটি অবশেষে ব্রহ্মপুত্র নদের পেটে 

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম:

৩১ মে ২০২৩, ১৪:৩৭
কমিউনিটি ক্লিনিক

কুড়িগ্রামে চর ভগপতিপুর সরকারি কমিউনিটি ক্লিনিকটি ব্রহ্মপুত্র নদের পেটে বিলিন হয়ে গেছে। ক্লিনিকটি সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের দুর্গম ভগপতিপুর চরে স্থাপন করা হয়েছিল।

মঙ্গলবার (৩০ মে) সন্ধ্যার দিকে চর ভগপতিপুর সরকারি কমিউনিটি ক্লিনিকটি ব্রহ্মপুত্রের গর্ভে বিলীন হয়। এর আগে ওই এলাকার একটি স্কুলও ভাঙনের শিকার হয়। এছাড়াও সড়িয়ে নেওয়া হয়েছে একটি মসজিদ ও একটি আবাসন প্রকল্পের বাসিন্দাদের। ভাঙন আতংকে দিন পার করছে ব্রহ্মপুত্র নদসহ অন্যন্য নদী তীরবর্তী এলাকার বাসিন্দারা।

সদরের যাত্রাপুর ইউনিয়নের চর ভগপতিপুর এলাকার নজরুল ইসলাম ও মতিয়ার রহমান বলেন, পানি বৃদ্ধির কারণে কিছুদিন থেকে আমাদের এখানে ভাঙন চলছিল। অনেকের বাড়ি ঘর নদীতে চলে গেছে। একটা মাত্র ক্লিনিক ছিল তাও নদীতে গেল।

সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. আব্দুল গফুর জানান, চর ভগপতিপুর এলাকার একমাত্র কমিউনিটি ক্লিনিকটি বিলিন হওয়ায় চরাঞ্চলের মানুষ স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হলো।

কুড়িগ্রাম সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ নজরুল ইসলাম বলেন, অনেক চেষ্টা করেও ক্লিনিকটি রক্ষা করা গেলো না। পানি উন্নয়ন বোর্ড অফিসকে বলে প্রায় ৪ হাজার জিও ব্যাগ সেখানে ফেলানো হয়েছিল। এতোদিন নিয়ন্ত্রণও ছিল, হঠাৎ করে ভেঙে গেছে গতকাল। পানি উন্নয়ন বোর্ডও অনেক চেষ্টা করেছে। তাও ক্লিনিকটি রক্ষা করা যায়নি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড