• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাহাড়ি জনগোষ্ঠীর মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ

  মো. গোলামুর রহমান, লংগদু (রাঙ্গামাটি)

৩১ মে ২০২৩, ১৪:১০
পাহাড়ি জনগোষ্ঠীর মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ

রাঙ্গামাটির লংগদু জোনের অন্তর্গত ভুঁইয়াপাড়া এলাকায় মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করে লংগদু সেনা জোন।

আজ বুধবার (৩১ মে) দিন ব্যাপী উপজেলার ভুঁইয়াপাড়ায় ৩শতাধিক সাধারণ পাহাড়ি জনগোষ্ঠীর মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও ঔষধ বিতরণ করা হয়েছে।

লে. কর্নেল হিমেল মিয়া, পিএসসি, জোন কমান্ডার, লংগদু জোনের দিক নির্দেশনায় এবং রেজিমেন্টাল মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন জোবায়ের আহমেদ সজল ও ডা. ফারহানা আক্তার এনি মেডিক্যাল অফিসার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নেতৃত্বে মেডিক্যাল ক্যাম্প পরিচালিত হয়।

উক্ত ক্যাম্পে ভুঁইয়াপাড়া এলাকার আনুমানিক ৩ শতাধিক চিকিৎসা বঞ্চিত, দুস্থ ও অসহায় পাহাড়ি জনগোষ্ঠীর মাঝে চিকিৎসা প্রদান করা হয়। বিনামূল্যে ঔষধ বিতরণের পাশাপাশি ব্লাড প্রেসার এবং ডায়াবেটিস টেস্ট করা হয়।

এরই ধারাবাহিকতায় খুব শীঘ্রই জোন কর্তৃক বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে পার্বত্য চট্টগ্রামের দুর্গম এলাকায় আরও বড় পরিসরে মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করার পরিকল্পনা রয়েছে জানায় লংগদু জোন।

জোন অধিনায়ক লে. কর্নেল হিমেল মিঞা বলেন, পাহাড়ি জনগোষ্ঠীর নিরাপত্তা এবং সুস্বাস্থ্য নিশ্চিত করতে লংগদু জোনের এ সকল কার্যক্রম সবসময় অব্যাহত থাকবে এবং লংগদু উপজেলার জনসাধারণের জীবন যাত্রার মান উন্নয়নের জন্য লংগদু জোন সবসময় সর্বোচ্চ চেষ্টা করে যাবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড