• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাতের আঁধারে অগ্নিকাণ্ডে দুই বসতঘর পুড়ে ছাই

  এম আনোয়ার হোসেন, মিরসরাই (চট্টগ্রাম)

৩১ মে ২০২৩, ১৩:৫৩
রাতের আঁধারে অগ্নিকাণ্ডে দুই বসতঘর পুড়ে ছাই

চট্টগ্রামের মিরসরাইয়ে অগ্নিকাণ্ডে দুইটি বসতঘর পুড়ে গেছে। গত সোমবার (২৯ মে) দিবাগত রাত ৩টার দিকে উপজেলার ১০নং মিঠানালা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ওবায়দুল হক হাজী বাড়িতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো জিয়াউর রহমান ও আমির হোসেনের পরিবার।

স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য নাছির উদ্দিন জানান, মঙ্গলবার ভোর রাতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। তখন সবাই ঘুমে ছিল। ভাগ্য ভালো আগুন লাগার পরপর তারা ঘুম থেকে উঠে পড়ে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে তার আগে সবকিছু পুড়ে শেষ হয়ে গেছে।

তিনি আরও বলেন, আর্থিকভাবে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন প্রবাসী জিয়াউর রহমানের পরিবার। জিয়াউর রহমানের মেয়ের বিয়ের খরচের জন্য রাখা নগদ এক লাখ টাকা ও ৩ ভরি স্বর্ণ পুড়ে যায়। এছাড়া দিনমজুর আমির হোসেনের বসতঘরও পুড়ে যায়।

মিঠানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমএ কাশেম জানান, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সহায়তার জন্য দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে একটি চিঠি দিবো। তারা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

মিরসরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ইনচার্জ ইমাম হোসেন পাটোয়ারি জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। তা নাহলে ক্ষয়ক্ষতি আরও বেশি হতো। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড