• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কলেজ ছাত্রকে পিটিয়ে গায়ের জামা ছিঁড়ে নিলেন শিক্ষক

  মো. হাছান, মনোহরগঞ্জ (কুমিল্লা)

৩০ মে ২০২৩, ১৫:১৫
কলেজ ছাত্রকে পিটিয়ে গায়ের জামা ছিঁড়ে নিলেন শিক্ষক

কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার সরকারি স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির মানবিক শাখার ছাত্র সোহরাব হোসেনকে বেধড়ক মারধর করে আহত করার অভিযোগ উঠেছে ঐ কলেজের শিক্ষক শফিকুর রহমান জুয়েলের বিরুদ্ধে। এ ঘটনায় তার বিচারের দাবিতে সোমবার (২৯-মে) উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম কমলের কাছে একটি লিখিত অভিযোগ করেন কলেজের ছাত্র।

স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার (২৫ মে) ইসলামের ইতিহাস বিষয় ক্লাস নিচ্ছিলেন কলেজ শিক্ষক শফিকুর রহমান জুয়েল। এ সময় হঠাৎ করে শিক্ষক জুয়েল ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করলে ওই ছাত্র (সোহরাব) তার প্রতিবাদ করেন। পাশাপাশি এ ধরণের কথা না বলার জন্য অনুরোধ করেন। এতে ক্ষিপ্ত হয়ে শিক্ষক জুয়েল ছাত্র সোহরাবকে অশালীন ভাষায় গালিগালাজ করে অফিসে কক্ষে নিয়ে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করে।

এক পর্যায়ে তার শরীরে থাকা জামাকাপড় ও ছিঁড়ে ফেলেন। পরে আহত অবস্থায় ছাত্র সোহরাবকে অন্যান্য শিক্ষক ও তার বন্ধুরা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করেন। পাশাপাশি তাৎক্ষণিকভাবে উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম কমলের কাছে মৌখিকভাবে অভিযোগ করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম কমলের কাছে জানতে চাইলে তিনি বলেন, সোমবার একটি লিখিত অভিযোগ করেছে, আমি শুনেছি। আমি কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে মিটিং থাকার কারণে মনোহরগঞ্জ আসতে দেরি হয়েছে। অফিসে গিয়ে বিষয়টা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

মনোহরগঞ্জ সরকারি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. আবদুল মতিনের সাথে যোগাযোগ করলে তিনি বলেছেন, বিষয়টি শিক্ষক এবং ছাত্র কেউ আমাকে অবগত করেনি। আমি ফেসবুকের মাধ্যমে জেনেছি। যেহেতু উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ হয়েছে। আমরা তদন্ত করে এর সুষ্ঠু সমাধান করতে পারবো বলে আশাবাদী।

অভিযুক্ত শিক্ষক শফিকুর রহমান জুয়েলের কাছে ঘটনাটি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমি একাদশ শ্রেণির ইসলামের ইতিহাস বিষয়ের খোলাফায়ে রাশেদিন অধ্যায় পড়াচ্ছিলাম। এ সময় আমার ছাত্র সোহরাব হোসেন হঠাৎ পড়ানোর একটি বিষয় নিয়ে আমার সাথে তর্কে জড়িয়ে পড়ে। ক্লাসে আমাকে নিয়ে বাজে মন্তব্য করায় ক্লাসের অন্যান্য শিক্ষার্থীরা সোহরাবের উপর খেপেছিল। এক পর্যায়ে শিক্ষার্থীরা ক্লাস শেষ হওয়ার পর তাকে (সোহরাব) পিটিয়েছে। এ ঘটনায় আমাদের কয়েকজন শিক্ষকও আহত হন। শেষে সে আমাদের কাছে ক্ষমা চায়। পরে তার অভিভাবক আসলে সে চলে যায়।

আহত ছাত্র সোহরাব হোসেন বলেন, অভিযুক্ত শফিকুর রহমান স্যার ক্লাসে ইসলামের ইতিহাস বিষয়ে পড়ানোর সময় ইসলাম নিয়ে কটূক্তি করে খারাপ কথা বলেন। এ নিয়ে আমি বাঁধা দিলে তিনি উত্তেজিত হয়ে ক্লাসের ভিতরে মারধর করে অন্যান্য ছাত্রদের দিয়েও আমাকে মারধর করান। পরে অফিস কক্ষে নিয়ে আবার এলোপাতাড়ি পিটিয়ে আমাকে গুরুতর আহত করেন এবং আমার শরীরে থাকা শার্টও ছিঁড়ে যায়। সেখান থেকে কয়েক জন শিক্ষক ও ছাত্র আমাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করে।

তিনি আরও বলেন, সেখানে একদিন থাকার পর আমার অবস্থায় অবনতি ঘটলে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। আমার জীবনেও এমন মার খাইনি। আমি ঘটনাটির সুস্থ বিচার চেয়ে মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম কমল স্যারের কাছে একটি লিখিত অভিযোগ করেছি। আমি এ ঘটনার সুস্থ বিচারের দাবি করছি।

মনোহরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. সফিউল আলমের কাছে বিষয়টি নিয়ে জানতে চাইলে তিনি জানান, থানায় কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে আমারা আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড