• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বন্যহাতির আক্রমণে ঝরল বৃদ্ধের প্রাণ

  এম. কামাল উদ্দিন, সিনিয়র স্টাফ রিপোর্টার (রাঙামাটি)

২৯ মে ২০২৩, ১৬:৩০
বন্যহাতির আক্রমণে ঝরল বৃদ্ধের প্রাণ

রাঙামাটির বরকলে বন্যহাতির আক্রমণে মালেক মিয়া (৫৬) নামে একজনের মৃত্যু হয়েছে। আজ সোমবার ভোরে বরকল উপজেলার সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের কুরকুটিছড়ির পূর্বপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয়রা গণমাধ্যমের কাছে এ তথ্য নিশ্চিত করেছেন।

বরকল ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্য সুরভী আক্তার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ওই এলাকার স্থানীয় বাসিন্দা মালেক ফজরের নামাজ পড়তে মসজিদ সংলগ্ন নদীর পাড়ে ওজু করতে যান। কিন্তু ঘণ্টার অধিক সময়ের পরও না ফিরলে তার পরিবারের লোকজন ঘাটে গিয়ে মালেকের লাশ পড়ে থাকতে দেখেন। পরে তারা তল্লাশি নিয়ে নিশ্চিত হন যে, ওজু শেষে ফেরার পথে বন্যহাতির আক্রমণে মালেক মারা গেছেন।

স্থানীয়রা বলেন, ওই এলাকায় প্রতিনিয়তই বন্যহাতির দল লোকালয়ে ঢুকে ফসলের ব্যাপক ক্ষতিসহ বাড়িঘর গুড়িয়ে দেয়। কিন্তু এ ব্যাপারে স্থানীয় প্রশাসন ও বন বিভাগের প্রতিকার পদক্ষেপ নেই। বর্তমানে এলাকার লোকজন বন্যহাতির আতঙ্কে রয়েছেন।

এ দিকে খবর পেয়ে পুলিশ ও বন বিভাগের লোকজন ঘটনাস্থল গিয়ে নিহতের লাশ উদ্ধার করে এবং জেলা ও পুলিশ প্রশাসনের অনুমতিতে বিকালে লাশ দাফন করা হয় বলে জানা গেছে।

পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের রাঙামাটি সদর রেঞ্জ কর্মকর্তা মোশারফ হোসেন বলেন, বরকলে বন্যহাতির আক্রমণে নিহত ব্যক্তির লাশ দাফন-কাফনের ব্যবস্থাসহ সরকারি ক্ষতিপূরণ নিশ্চিত করে দিতে বিভাগীয় বন কর্মকর্তার নেতৃত্বে বন বিভাগের লোকজন ঘটনাস্থল গেছেন।

পুলিশ সুপার মীর আবু তৌহিদ বলেন, বরকলের ওই এলাকায় ভোরে ফজরের নামাজ আদায়ে ওজু করে ফেরার পথে বন্যহাতির আক্রমণে মালেক নামে একব্যক্তি মারা গেছেন বলে আমরা নিশ্চিত হয়েছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড