• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাটহাজারী উপ নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত 

  আবুল মনছুর, হাটহাজারী (চট্টগ্রাম)

২৬ মে ২০২৩, ১৬:২৬
হাটহাজারী উপ নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত 

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ৮নং মেখল ইউনিয়নের ৯নং ওয়ার্ডে উৎসবমুখর পরিবেশে উপ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মেখল ছিদ্দিকীয়া ফোরকানিয়া মাদরাসা কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হয়। এই কেন্দ্রে ২৮২৩ ভোটারের মধ্যে পুরুষ ভোটার এক হাজার ৪০৯ ও নারী ভোটার রয়েছে এক হাজার ৪১৪ জন। এর মধ্যে এক হাজার ৫৮২ জন ভোটার ভোট প্রদান করেছেন।

ভোট গণনা শেষে সৈয়দ মো. নেজাম উদ্দীন টিউবওয়েল প্রতীক নিয়ে ৭৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সৈয়দ মইনুল হক ফুটবল মার্কা নিয়ে ৩৪৪ ভোট পেয়েছে। এছাড়াও মো. মহসিন বৈদ্যুতিক পাকা মার্কার ৩০০ ভোট, আবুল হোসেন তালা ১৮৬ ভোট ও সৈয়দ নাজিম উদ্দিন হাবিব মাত্র ২২ ভোট পেয়েছে।

প্রিজাইডিং অফিসার বিজয় কৃষ্ণ নাথ বলেন, শান্তিপূর্ণ ভাবে উপ নির্বাচন সম্পন্ন হয়েছে। নারী পুরুষ উৎসবমুখর পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত ৫৭ ভাগ ভোটার ভোট প্রদান করেছেন। সংগৃহীত কোন ভোটই বাতিল হয়নি। মোট ভোটারের এক হাজার ২৪১ ভোটার অনুপস্থিত ছিলেন।

রিটার্নিং অফিসার সাইয়েদ মো. আনোয়ার খালেদ বলেন, সকাল থেকে উৎসবমুখর পরিবেশে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ভোট গ্রহণ শেষে দুই প্রার্থী নির্দিষ্ট সংখ্যক না পাওয়ায় তালা প্রতীকের আবুল হোসেন ভুট্টু এবং আপেল প্রতীকের সৈয়দ নাজিম উদ্দিন হাবীবের জামানত বাজেয়াপ্ত বলে গণ্য হবে।

এদিন সকাল থেকে অনুষ্ঠিতব্য উপ নির্বাচন পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিদুল আলম। কেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এ দিকে ফলাফল ঘোষণার পর পর বিজয়ী ইউপি সদস্যকে গলায় মাল্য পরিয়ে বিজয় মিছিল করেন তার সমর্থকরা। এ সময় বিজয়ী ইউপি সদস্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এ বিজয় সবার। প্রতিদ্বন্দ্বী প্রার্থীসহ এলাকার মান্যগণ্য ব্যক্তিবর্গের পরামর্শে এলাকার উন্নয়নে কাজ করে যাবেন।

প্রসঙ্গত, উক্ত ওয়ার্ডের নির্বাচিত ওয়ার্ড মেম্বার মো. বেলাল উদ্দীন গত ২ মাস পূর্বে পদত্যাগ করলে পদটি শূন্য হওয়ায় পুনরায় এই উপ নির্বাচন অনুষ্ঠিত হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড