• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সীমান্ত থেকে ২০ লাখ ভারতীয় রুপীসহ চোরাকারবারি বদি গ্রেফতার 

  মো. কবির হোসেন, কাপ্তাই (রাঙ্গামাটি)

২৬ মে ২০২৩, ১৫:৩৬
সীমান্ত থেকে ২০ লাখ ভারতীয় রুপীসহ চোরাকারবারি বদি গ্রেফতার 
গ্রেফতারকৃত আসামি (ছবি : অধিকার)

রাঙ্গামাটির বিলাইছড়ি থানা এলাকার ধুপশীল হতে যৌথ বাহিনী গোপন সূত্রে ভারতীয় ২০ লাখ রুপীসহ গরু ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। আজ শুক্রবার (২৬ মে) সকাল ৯টায় গ্রেফতারকৃত আসামিকে রাঙ্গামাটি আদালতে সোপর্দ করা হয়।

বিলাইছড়ি থানা সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার দুপুর দেড়টায় যৌথবাহিনী গোপন সূত্রে খবর পেয়ে ১নং বিলাইছড়ি ৭নং ওয়ার্ড ধুপশীল সড়ক ওপর হতে মো. বদি আলমকে (৭০) গ্রেফতার করা হয়। এরপর তাকে তল্লাশি করে ভারতীয় ২০ লাখ রুপী (দশ বান্ডিল) এবং বাংলাদেশি নগদ এক লাখ ৭১ হাজার পাঁচশ টাকা এবং ব্যবহারিক একটি বাটন মোবাইল ফোন উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত চোরাকারবারি চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া উপজেলা সাং- দক্ষিণ নিশ্চিন্তপুর ২নং হোচনাবাদ ৬নং ওয়ার্ড ইউনিয়নের মৃত বাদশা মিয়ার ছেলে।

বিলাইছড়ি থানা অফিসার ইনচার্জ আলমগীর হোসেন(ওসি) জানান, গ্রেফতারকৃত আসামি বদি নিজেকে একজন গরু ব্যবসায়ী বলে পরিচয় দেন। তিনি ভারত সীমান্ত এলাকা হতে জুড়াছড়ি দমদমিয়া গবাইছড়ি ও বরকল হতে অবৈধ পথে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে গরুসহ বিভিন্ন পণ্য আনা নেয়া করতেন।

তিনি আরও জানান, ভারতীয় মজুড়াছড়ি এবং বিলাইছড়ি থানার সীমান্ত এলাকা দিয়ে দীর্ঘ বছর যাবত ধরে অবৈধ মুদ্রা দিয়ে চোরাকারবারি করে আসছে। এছাড়া চোরাই পথে গরু এনে কাপ্তাই উপজেলা নতুন বাজার, রাঙ্গুনিয়া উপজেলা ও চট্টগ্রাম বেচা-কেনা করতেন। তিনি প্রাথমিক জিজ্ঞাসাবাদে তা স্বীকার করেন।

বিলাইছড়ি থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন (ওসি) জানান, সে দীর্ঘ ৩০/৪০ বছর যাবত গরুর ব্যবসা করে বলে জানি। কিন্তু গরু ব্যবসার আড়ালে সীমান্ত এলাকা হতে কিছু উপজাতীয়র সাথে আঁতাত করে চোরাই পথে অবৈধভাবে ভারতীয় রুপী নিয়ে চোরা কারবার করেন তা জানা ছিল না। বৃদ্ধ বলে তাকে কেউ সন্দেহ করতেন না।

তিনি জানিয়েছেন, অবশেষ গোপন সংবাদের ভিত্তিতে উক্ত ব্যবসায়ীকে যৌথবাহিনী গ্রেফতার করে। যৌথবাহিনী অভিযান পরিচালনা করে চোরাই সিন্ডিকেটের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া শুরু করেছে। গ্রেফতারকৃত আসামি বদির বিরুদ্ধে বিলাইছড়ি থানায় মামলা করা হয়েছে। এরই মধ্যে তাকে রাঙ্গামাটি আদালতে সোপর্দ করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড