• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিনেমা হল বদলে গিয়ে এখন মাদরাসা

  সাগর মিয়া, হোসেনপুর (কিশোরগঞ্জ):

২৫ মে ২০২৩, ১৬:৫৯
সখি সিনেমা

বড় পর্দায় সিনেমার জৌলুস হারানোর পর থেকেই দেশে একের পর এক বন্ধ হতে থাকে সিনেমা হল। এসব সিনেমা হলের ভবনগুলো ব্যবহার করে দোকানপাঠ, ব্যবসা প্রতিষ্ঠান,মাদরাসাসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এই ধারাবাহিকতায় এবার কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার জনপ্রিয় 'সখি সিনেমা' হলের ভবনটি রুপান্তরিত হলো একটি মহিলা মাদরাসায়।

দীর্ঘদিন ওই হলে কোন সিনেমা না চলায় অব্যবহৃত ওই ভবনটি ভাড়া নিয়ে এখন মাদরাসার কার্যক্রম চালাচ্ছেন উপজেলার কামরুল ইসলাম হুসাইনী নামের এক মাওলানা।

জানা যায়, প্রায় ৩ যুগ আগে প্রতিষ্ঠিত 'সখি সিনেমা' হলটি ওই অঞ্চলের সিনেমা প্রেমীদের নিকট বেশ জনপ্রিয় ছিল। সিনেমা চলার সময় মাত্র একটি টিকিটের জন্য চলতো হাহাকার৷ ঈদ, দুর্গাপূজা, অষ্ঠমী, পহেলা বৈশাখসহ বিভিন্ন অনুষ্ঠানে সিনেমা প্রেমীদের ভিড় সামলাতে হিমশিম খেতে হতো মালিকপক্ষকে। দেশের চলচ্চিত্র ডিজিটাল হওয়ার পর পুরাতন মেশিন,পুরাতন আসনসহ বিভিন্ন সংকটে বন্ধ হয়ে যায় সিনেমা হলটি৷

পরে, পুনরায় হলটি পুনঃসংস্কার হলেও এটি জনপ্রিয়তা ধরে রাখতে পারেনি। কয়েকদিন সিনেমা শো চললেও দর্শক না থাকায় এটি বন্ধ রাখতে বাধ্য হয় কর্তৃপক্ষ।

মাদ্রাসাটির প্রতিষ্ঠাতা মাওলানা কামরুল ইসলাম হুসাইনী জানান, দীর্ঘদিন সিনেমা হলের ভবন অব্যবহৃত ছিল। মালিকের সাথে কথা বলে মাদরাসার জন্য ভাড়া নিয়ে নিলাম৷ যেখানে আগে সিনেমা চলতো এখন সেখানে কুরআন তেলাওয়াত চলবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড