• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩

রবীন্দ্র সংগীতে বগুড়ায় শ্রেষ্ঠ দিতী সরকার

  নেহাল আহম্মেদ প্রান্ত, আদমদীঘি (বগুড়া)

২৪ মে ২০২৩, ১৬:৫২
রবীন্দ্র সংগীতে বগুড়ায় শ্রেষ্ঠ দিতী সরকার

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ প্রতিযোগিতায় ঘ-বিভাগে (রবীন্দ্র সংগীত-এ) জেলা পর্যায়ে শ্রেষ্ঠ হয়েছেন আদমদীঘি রহিম উদ্দীন কলেজের ছাত্রী দিতী সরকার।

জেলা প্রশাসক সাইফুল ইসলাম এ ফলাফল ঘোষণা দেন বলে নিশ্চিত করেছেন রহিম উদ্দীন কলেজের অধ্যক্ষ আব্দুর রহমান। আগামী ২৭ মে বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতায় অংশ নিতে যাচ্ছে দিতী সরকার। ইচ্ছা শক্তি আর সাহসী মনোবলই পারে উচ্চ শিকড়ে উঠতে। সেটিই প্রমাণ করতে চায় দিতী সরকার।

সাফল্য অর্জনকারী ছাত্রী দিতী সরকার একটি সাধারণ পরিবারের মেয়ে। তার বাবা উপজেলা সদরের চড়কতলা গ্রামের বাসিন্দা জ্যোর্তিরময় চন্দ্র সরকার নিন্মবিত্ত পরিবারের হলেও অনেক আশা নিয়ে মেয়েকে পড়াশুনা করাচ্ছেন।

গরীব বাবার অভাবের সংসারে যোগান দিতে পড়াশুনার পাশাপাশি দিতী সরকার উপজেলা সদরের মোস্তফা মার্কেটের ২য় তলায় একটি পার্লার দিয়েছে। পার্লারের নাম দিয়েছে “অদ্বিতীয়া বিউটি পার্লার”।

কলেজ আর পড়াশুনার ফাকে পার্লারের কাজ নিজেই করে দিতী সরকার। অভাব, অনটর আর দারিদ্রতা দুর করে নিজ পায়ে দাঁড়ানোও যেন তার লক্ষ্য। দিতী সরকার জেলা পর্যায়ে ঘ-বিভাগে জেলার শ্রেষ্ঠ নির্বাচিত হওয়াতে কলেজের সকল শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা খুবই আনন্দিত।

এ দিকে উপজেলা পর্যায়ে অনুষ্ঠিত জাতীয় শিক্ষা সপ্তাহ/২০২৩ প্রতিযোগিতায় ১২টি ইভেন্টে গ্রুপে (একাদশ-দ্বাদশ) আটজন এবং ঘ-গ্রুপে (১৩শ-১৭শ শ্রেণি) সাতজন অর্থাৎ মোট ১৫ জন ছাত্র-ছাত্রীই এ কলেজ হতে ১ম হয়ে নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে।

চলতি ২০২৩ সালে জাতীয় শিক্ষা সপ্তাহে আদমদীঘি রহিম উদ্দীন কলেজ ৪র্থ বারের মতো উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে। এর আগে এই প্রতিষ্ঠানটি গত ২০১৮, ২০১৯ ও ২০২০ সালে উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হন।

কলেজের এই ধারাবাহিকতা সাফল্য গভর্নিং বডির সুদক্ষ পরিচালনা পদ্ধতি, শিক্ষক, শিক্ষার্থী ও সচেতন অভিভাবকের ঐকান্তিক সহযোগিতার ফসল বলে মনে করেন অধ্যক্ষ আব্দুর রহমান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড