• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

অভিজাত হোটেল-রেস্টুরেন্টে পচাবাসী খাবার, চার প্রতিষ্ঠানকে জরিমানা

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

২৪ মে ২০২৩, ১৬:২৪
অভিজাত হোটেল-রেস্টুরেন্টে পচাবাসী খাবার, চার প্রতিষ্ঠানকে জরিমানা

চট্টগ্রামের বাঁশখালীতে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে বাঁশখালীর অভিজাত হোটেল-রেস্টুরেন্ট খ্যাত চার প্রতিষ্ঠানকে খাবারে মরা মাছি থাকা, রান্নাঘর অপরিষ্কার থাকা, ফ্রিজে দীর্ঘদিন ধরে পচাবাসী খাবার রাখা ও পরিবেশনের দায়ে সর্বমোট ৪০ হাজার টাকা জরিমানা করেছে।

আজ বুধবার (২৪ মে) সকালে বাঁশখালী উপজেলার জলদি পৌরসভা এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান।

এ সময় বিভিন্ন অনিয়মের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এ নিউ সাফরান রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা, রয়েল হান্ডি রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা, ভাই-ভাই হোটেলকে ১০ হাজার টাকা ও গ্রিন চিলি রেস্টুরেন্টকে ১০ হাজার টাকাসহ মোট ৪০ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান বলেন, অভিযান করতে গিয়ে দেখলাম বেশিরভাগ মালিক পক্ষ, কর্মচারীবৃন্দ সকল অনিয়ম কে নিয়ম বানিয়ে ফেলেছে। এক হোটেলের মালিকের যুক্তি হলো জিলাপির খামিতে ৪-৫টা মরা মাছি থাকে তা স্বাভাবিক। রান্নাঘর অপরিষ্কার থাকা কিংবা ফ্রিজে দীর্ঘদিনে পচাবাসী খাবার রাখা ও পরিবেশন স্বাভাবিক বিষয় হয়ে দাঁড়িয়েছে তাদের।

তিনি আরও বলেন, তাছাড়া খাবারে পোড়া তেল ব্যবহার, নর্দমার পাশে রান্নাঘর করা, রান্না করা বাসী খাবার ফ্রিজে রেখে কাস্টমারকে সার্ভ করা স্বাভাবিক বিষয়। এ সব স্বাভাবিক বিষয়ের বিরুদ্ধে জনস্বার্থে প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড