• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাদারীপুরে শ্রেষ্ঠত্ব পেল সৈয়দ আবুল হোসেন প্রতিষ্ঠিত শেখ হাসিনা উইমেন্স কলেজ 

  এস. এম. রাসেল, মাদারীপুর

২৪ মে ২০২৩, ১৩:৪৬
মাদারীপুরে শ্রেষ্ঠত্ব পেল সৈয়দ আবুল হোসেন প্রতিষ্ঠিত শেখ হাসিনা উইমেন্স কলেজ 

মাদারীপুর জেলার শ্রেষ্ঠ কলেজ নির্বাচিত হয়েছে সাবেক যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেন প্রতিষ্ঠিত ডাসারের সরকারি শেখ হাসিনা একাডেমী অ্যান্ড উইমেন্স কলেজ। একই সাথে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসেবে নির্বাচিত হয়েছেন কলেজটির অধ্যক্ষ জাকিয়া সুলতানা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ উপলক্ষে প্রতিযোগিতায় জেলায় শ্রেষ্ঠত্বের এই মর্যাদা অর্জনে সক্ষম হয় কলেজ ও কলেজের অধ্যক্ষ। এ নিয়ে সরকারি শেখ হাসিনা একাডেমী অ্যান্ড উইমেন্স কলেজ মাদারীপুর জেলা ও উপজেলায় ৭বার, ঢাকা বিভাগে ২বার ও সারা বাংলাদেশে একবার ২য় স্থান অর্জন করে।

এবারে কলেজটি থেকে মাদারীপুর জেলায় শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে মুহাম্মদ শাহিদুল ইসলাম, শ্রেষ্ঠ রোভার শিক্ষক মার্জিয়া আক্তার, শ্রেষ্ঠ রেঞ্জার শিক্ষক সৈয়দা ছাবিনা ছানা ও শ্রেষ্ঠ শিক্ষার্থী লাবিবা জান্নাত দিনাসহ মোট ২৩টি পদক অর্জন করেছে।

সাফল্যের বিষয়ে সরকারি শেখ হাসিনা একাডেমী অ্যান্ড উইমেন্স কলেজের অধ্যক্ষ জাকিয়া সুলতানা বলেন, দেশের দক্ষিণাঞ্চলে নারী শিক্ষার অগ্রগতি করতে ১৯৯৫ সালে এক প্রকার অজোপাড়াগায়ে ব্যাপক পরিসরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে কলেজটি প্রতিষ্ঠা করেন বাংলার বিদ্যাসাগর খ্যাত আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বিশিষ্ট শিক্ষানুরাগী গবেষক লেখক সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন।

তিনি আরও বলেন, প্রতিষ্ঠার পর থেকেই সরকারি শেখ হাসিনা একাডেমী অ্যান্ড উইমেন্স কলেজ সাফল্য অর্জনে ধারাবাহিকতা ধরে রেখেছে। সামনে আরও সাফল্য অর্জন করবে বলে আশা রাখি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড