• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুলিশ ক্লিয়ারেন্স নেই

চেম্বারের আপত্তির মাঝেই বসল ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা

  কাজী কামাল হোসেন, নওগাঁ

২৪ মে ২০২৩, ১৩:৩৮
চেম্বারের আপত্তির মাঝেই বসল ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা

নওগাঁয় ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা বন্ধে লিখিতভাবে আবেদন করেছে নওগাঁ জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি।

গতকাল মঙ্গলবার (২৩ মে) চেম্বারের সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল স্বাক্ষরিত আবেদনটি জেলা প্রশাসক বরাবর প্রদান করা হয়। একই সাথে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব, পরিচালক, এফবিসিসিআই সভাপতি, নওগাঁর পুলিশ সুপার এবং নওগাঁ জেলা প্রেস ক্লাবের সভাপতি- সাধারণ সম্পাদক বরাবর অনুলিপি প্রদান করা হয়।

লিখিত আবেদনে ইকবাল শাহরিয়ার রাসেল বলেন, সাধারণ মেলার আয়োজন করতে গেলে মেলা শুরুর এক মাস পূর্বে আয়োজকদের স্থানীয় চেম্বার অব-কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির মাধ্যমে অনুমতি গ্রহণের জন্য বাণিজ্য মন্ত্রণালয়ে ট্রেড অর্গানাইজেশন (টিও) লাইসেন্স এবং রেজিস্ট্রার স্টক কর্তৃক সার্টিফিকেট অব ইনকপোরেশন এবং কপিসহ মেলার স্থান বরাদ্দসহ নির্ধারিত ফি জমা দেয়ার চালান প্রমাণসহ দাখিল করতে হবে।

কিন্তু মেলার বিষয়ে তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি চেম্বার অব-কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাথে কোন ধরনের যোগাযোগ করেনি। মেলার জন্য চেম্বার অব-কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির মাধ্যমে মেলার অনুমতি গ্রহণের জন্য চেম্বারের নির্ধারিত ফি জমা দেননি এবং সোমবার থেকে কোন প্রকার সুপারিশ পত্র গ্রহণ করেনি।

অতএব বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক মেলার পরিপত্রের সঙ্গে তাদের সমন্বয়হীন। ফলে মন্ত্রণালয় কর্তৃক মেলা পরিপত্রের বিধি মোতাবেক প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য অত্র চেম্বার বিনয়ের সহিত অনুরোধ করেছেন।

মেলার অনুমতি দিয়েছে জেলা প্রশাসন। এ বিষয়ে জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসানের সাথে যোগাযোগ করা হলে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মাদ ইব্রাহীম বলেন, সকল নিয়ম মেনেই মেলার অনুমতি দেওয়া হয়েছে।

জেলা পুলিশ সুপার মোহাম্মদ রাশিদুল হক জানান, মেলার বিষয়ে লিখিতভাবে পুলিশকে জানানো হয়নি। তারা শুধু জেলা প্রশাসনের অনুমতি নিয়েছে। মেলার এ বিষয়ে পুলিশ অবগত নয়।

তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটির নওগাঁ জেলা শাখার সভাপতি মর্জিনা লাকী বলেন, আমাদের সংগঠন থেকে দীর্ঘদিন ধরেই মেলাটির অনুমতির জন্য জেলা প্রশাসনের সাথে যোগাযোগ রাখছিলাম। অবশেষে জেলা প্রশাসক আমাদের মেলার অনুমতি দিয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড