• রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘সাংবাদিকদের মানোন্নয়নে প্রেস কাউন্সিল কাজ করে যাচ্ছে’

  মনিরুজ্জামান, নরসিংদী

২৪ মে ২০২৩, ১২:০৯
‘সাংবাদিকদের মানোন্নয়নে প্রেস কাউন্সিল কাজ করে যাচ্ছে’

সাংবাদিকদের মানোন্নয়নে বাংলাদেশ প্রেস কাউন্সিল কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম।

তিনি বলেছেন, প্রেস কাউন্সিল সক্রিয় রয়েছে। দেশে অপসাংবাদিকতা দূর করতে বিশেষ সেমিনার ও নানা পদক্ষেপের পাশাপাশি সাংবাদিকদের মানোন্নয়নেও বিভিন্ন উদ্যোগ গ্রহণ করছে বাংলাদেশ প্রেস কাউন্সিল।

গতকাল মঙ্গলবার (২৩ মে) নরসিংদী সার্কিট হাউসে সাংবাদিকতার মান সংরক্ষণে সাংবাদিকতার নীতি ও নৈতিকতা এবং সাংবাদিকতার আচরণবিধি প্রতিপালন’ শীর্ষক সেমিনার ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সারা দেশের সাংবাদিকদের তালিকা প্রণয়নের কাজ চলছে জানিয়ে বিচারপতি নিজামুল হক নাসিম আরও বলেন, সংবাদপত্র ও সাংবাদিকতায় মান সংরক্ষণে সাংবাদিকতায় নীতি প্রণয়নের জন্য ৬৪ জেলার সংবাদকর্মীদের ডাটাবেজ সংগ্রহ করা হচ্ছে। এ পর্যন্ত ২২টি জেলার সাংবাদিকদের ডাটাবেজ কাউন্সিলে জমা হয়েছে। এই ডাটাবেজ থেকে যাচাই-বাছার করে প্রকৃত সাংবাদিকদের কাউন্সিলের পরিচয়পত্র দেয়া হবে।

নীতিমালা অনুযায়ী নরসিংদীর সাংবাদিকদের ডাটাবেজ তৈরি করে দ্রুত সময়ের মধ্যে জমা দিতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।

নরসিংদী জেলা প্রশাসনের সহায়তায় ও বাংলাদেশ প্রেস কাউন্সিল আয়োজিত সেমিনারে প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন প্রেস কাউন্সিলের সদস্য ও দৈনিক জাতীয় অর্থনীতির সম্পাদক এম জি কিবরিয়া চৌধুরী।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট চিত্রা শিকারীর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কে এম শহিদুল ইসলাম সোহাগ, তথ্য অফিসার শামিমা নাসরিন, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি হাবিবুর রহমান হাবিব, সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর শাহ্, নরসিংদী প্রেসক্লাবের সাবেক সভাপতি বাবু মাখন দাস, আসাদুজ্জামান রিপন, বদরুল আমীন ও পিয়ালসহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা বক্তব্য রাখেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড