• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রবাসীদের জন্য হেল্প ডেস্ক চালু করল নোয়াখালী জেলা পুলিশ

  হামিদ রনি, নোয়াখালী

২৪ মে ২০২৩, ১১:০৬
প্রবাসীদের জন্য হেল্প ডেস্ক চালু করল নোয়াখালী জেলা পুলিশ

নোয়াখালীর প্রবাসীরা যে কোনো প্রয়োজনে জেলা পুলিশের সহযোগিতা পেতে 'প্রবাসী কল্যাণ হেল্প ডেস্ক' চালু করা হয়েছে। এতে ফোন করে বা ডিজিটাল মেসেঞ্জারের মাধ্যমে ২৪ ঘণ্টা তাৎক্ষণিক যোগাযোগ করার জন্য বিশেষ সুবিধাও রাখা হয়েছে।

গতকাল মঙ্গলবার (২৩ মে) নোয়াখালীর পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ কার্যক্রমের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন।

এ সময় তিনি বলেন, প্রবাসীরা দেশের রেমিটেন্সযোদ্ধা। তাদের পারিবারিক ও সামাজিক বিভিন্ন সমস্যার তাৎক্ষণিক সমাধান দিতে 'প্রবাসী কল্যাণ হেল্প ডেস্ক' নামে এ সার্ভিস চালু করা হয়েছে। যে কোনো দেশ থেকে এ ডেস্কে জরুরী সেবা পাবেন প্রবাসীরা। তারা ২৪ ঘণ্টা ফোন করে অথবা ডিজিটাল মাধ্যমে মেসেজ দিয়ে সেবা নিতে পারবেন। এছাড়া দেশে থাকা যে কোনো প্রতিনিধি প্রবাসীর পক্ষে এ ডেস্কে অভিযোগও দায়ের করতে পারবেন।

পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম আরও বলেন, প্রবাসী কল্যাণ হেল্প ডেস্কের '+৮৮০১৩২০১১০৯৩৩' নম্বরে যোগাযোগ করতে সকল প্রবাসীদেরকে অনুরোধ করা হচ্ছে। এর মাধ্যমে পুলিশের আইনের আওতায় থাকা সকল সমস্যার দ্রুত সমাধান করা হবে। এজন্য অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপস্) মোহাম্মদ ইব্রাহীমের নেতৃত্বে জেলা পুলিশের বিশেষ শাখার একটি আলাদা টিম গঠন করা হয়েছে।

এছাড়া সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতিসহ রাজনৈতিক অস্থিরতা ও যানজট নিরসনে পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে বলেও উল্লেখ করেন পুলিশ সুপার। পরে তিনি প্রবাসী হেল্প ডেস্ক টিমের হাতে হটলাইন সিমসহ একটি আধুনিক মোবাইল ফোন তুলে দেন এবং সকল থানার ওসিকে এ বিষয়ে গুরুত্ব দিতে নির্দেশ দেন।

অনুষ্ঠানে সাদ্দাম হোসেন রকি নামে এক গণমাধ্যমকর্মী বিদেশে থাকা এক প্রবাসীর পক্ষে প্রথম অভিযোগটি দায়ের করেন। পরে বিষয়টি গুরুত্ব সহকারে তদন্তের নির্দেশ দেন পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার বিজয়া সেন, মোহাম্মদ ইব্রাহীম, পুলিশের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ডিআইও-১) মোস্তাফিজুর রহমান ভুঁইয়াসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং জেলায় কর্মরত সকল সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড