• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছাত্রলীগ নেতার কু-নজরে হাসপাতালে দুই কিশোর

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

২৩ মে ২০২৩, ১১:০৭
ছাত্রলীগ নেতার কু-নজরে হাসপাতালে দুই কিশোর
অভিযুক্ত ছাত্রলীগ নেতা জয়ন্ত কুমার মোহন্ত (ফাইল ছবি)

বিতর্ক যেন ছাড়ছেই না কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার ছাত্রলীগের উপর। গত কয়েকদিন আগে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় এক সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী পোদ্দার রতন ছাত্রলীগের বিভিন্ন অপকর্মের কথা তুলে ধরেন।

সেদিনই তিনি দাবি করেন- উপজেলা ছাত্রলীগের নামধারীরা মাদকাসক্ত এবং মাদক কারবারের সাথে জড়িত। নিন্দা করেন তাদের উচ্ছৃঙ্খল আচরণেরও। এর রেশ কাটতে না কাটতেই ফুলবাড়ী সদর ইউনিয়ন শাখা ছাত্রলীগের সহ সভাপতি জয়ন্ত কুমার মোহন্তের বিরুদ্ধে দুই কিশোরকে জোরপূর্বক বলাৎকারের অভিযোগ ওঠায় নতুন করে ছাত্রলীগকে বিতর্কিত করেছেন।

বলাৎকার কাণ্ডে অভিযুক্ত জয়ন্ত কুমার মোহন্ত ফুলবাড়ী সদর ইউনিয়নের মধ্য পানিমাছকুটি গ্রামের মৃত দেবেন্দ্র চন্দ্র মোহন্তের ছেলে। তিনি গত রবিবার সকালে নিজ বাড়িতেই এ ঘটনা ঘটিয়েছেন। ভুক্তভোগী ওই দুই কিশোর ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

জানা গেছে, ইতিপূর্বে আরও একাধিক ন্যক্কারজনক ঘটনার সাথে তার জড়িত থাকার অভিযোগ রয়েছে । কিশোর গ্যাং ঝিংকু বাহিনী পরিচালনা ছাড়াও মাদক সেবন, চোরাচালানসহ নানান অপরাধের সাথে জড়িত সে। তার বিরুদ্ধে ফুলবাড়ী থানায় চুরি ও মাদকের ৩টি মামলা রয়েছে।

ভুক্তভোগী ওই দুই কিশোর জানায়, ঘটনার দিন সকালে চার বন্ধু মিলে ফুলবাড়ীর শিশু পার্কে ঘুরতে এসেছিল তারা। জয়ন্তের সাথে আগে থেকে তাদের কোনো পরিচয় ছিল না। কোনো উপায়ে নম্বর সংগ্রহ করে ফোন করে দেখা করতে বলেছিল তাদের। ফুলবাড়ী উপজেলা পরিষদ গেটের সামনে তার কফি শপের দোকানে সবাইকে ডাক দেয়। সেখানে পরিচয় হওয়ার পর কৌশলে ওই চার বন্ধুকে বাড়িতে ডেকে নিয়ে যায়। পরে তিনজনকে বাড়ির সামনে চায়ের দোকানে রেখে একজনকে বাড়ির ভেতরে নিয়ে যায়।

ঘণ্টাখানেক সময় পর্যন্ত বন্ধু ফিরে না আসলে তিনজন মিলে তার বাড়ির দিকে এগিয়ে যান। দরজায় গিয়ে ডাক দিলে মারমুখী হয়ে দরজা খুলে আরও এক বন্ধুকে আটক করে। অন্য দুই বন্ধু তখন ভয়ে পালিয়ে যায়। এরপর গেটে তালা লাগিয়ে মারপিটসহ গলায় ছুরি ধরে প্রাণনাশের হুমকি দিয়ে বেলা দুইটা পর্যন্ত ওই দুই বন্ধুকে আটকে রেখে বলাৎকার করে।

সেখান থেকে ফিরে এসে অসুস্থ হয়ে পরলেও ভয়ে ঘটনাটি কাউকে জানায়নি ওই দুই কিশোর। পালিয়ে আসা দুই বন্ধু তাদের পরিবারকে জানালে ভুক্তভোগী ওই দুই কিশোরকে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়।

ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে এক ভুক্তভোগীর মা ও আরেকজনের দাদীর সাথে কথা হলে তারা বলেন, থানায় অভিযোগ করার প্রস্তুতি নেয়া হচ্ছে। এ সময় ঘটনার নিন্দা জানিয়ে জয়ন্তের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তারা।

এ ব্যাপারে অভিযুক্ত জয়ন্ত কুমার মোহন্তের সাথে মুঠোফোনে কথা হলে তিনি ঘটনাটি অস্বীকার করে বলেন, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে ফাঁসানো হচ্ছে। ঘটনার ব্যাপারে বিষদ জানতে চাইলে তিনি এড়িয়ে যান।

ফুলবাড়ী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোছাব্বির রহমান হ্যাভেন বলেন, কারো ব্যক্তিগত কোনো অপরাধের দায়ভার সংগঠনের না। তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

এর আগে মাদক কারবারের সাথে জড়িত ওই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে কেন ব্যবস্থা নেয়ানি জানতে চাইলে তিনি বলেন, তাকে ইউনিয়ন কমিটিতে নেয়ার পর বিষয়টি আমারা জানতে পারি। যাই হোক কোনো অপরাধীর স্থান ছাত্রলীগে হবে না।

ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী পোদ্দার রতন বলেন, ভুক্তভোগী পরিবারের লোকজন রাতেই আমাকে বিষয়টি অবগত করেন। ফুলবাড়ীতে জয়ন্তের বিরুদ্ধে নানা অপকর্মের একাধিক অভিযোগ রয়েছে। এ ঘটনার নিন্দা জানিয়ে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ ফজলুর রহমান জানান, ঘটনাটি শোনার পর হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড