• বৃহস্পতিবার, ০৮ জুন ২০২৩, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩০  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেড়েছে চোরের উপদ্রব

একদিনে চার বাসায় চুরি, আতঙ্কে গৃহস্থরা

  মো. রুম্মান হাওলাদার, পিরোজপুর

২২ মে ২০২৩, ১৬:২৭
একদিনে চার বাসায় চুরি, আতঙ্কে গৃহস্থরা
ভাঙা তালা (ছবি : অধিকার)

পিরোজপুরের মঠবাড়িয়া পৌর শহরের বিভিন্ন এলাকায় হঠাৎ করে চোরের উপদ্রব বেড়ে গেছে। মাত্র একদিনের ব্যবধানে চারটি বসত বাড়িতে চুরির ঘটনা ঘটে। এতে আতঙ্কে নির্ঘুম রাত কাটাচ্ছে গৃহস্থরা।

গতকাল রবিবার (২১ মে) আনুমানিক বিকাল সাড়ে তিনটায় পৌর শহরের ৩নং ওয়ার্ডে দৈনিক দেশের কণ্ঠের উপজেলা প্রতিনিধি মো. আবু জাফরের বোনের বাসার সামনের ও পিছনের কেসি গেইটের তালা ভেঙে দুর্বৃত্ত চোররা ৩ লক্ষ নগদ টাকা ও স্বর্ণালংকারসহ মোট ১০ লক্ষ টাকার মালামাল চুরি করে নিয়ে যায়। এ সময় বাসায় কেউ ছিল না। বোন কহিনূর বেগম শনিবার ভাই আবু জাফরের বেতমোড়ের বাসায় বেড়াতে যায়। যাওয়ার সময় বাসার গৃহপালিত হাঁস-মুরগি দেখাশোনার জন্য প্রতিবেশী গৃহ পরিচালিকা ছবি রানীকে বলে যায়।

এদিন বিকালে ছবি রানী হাঁস-মুরগি খাবার দিতে এসে ঘরের দরজার তালা ভাঙা দেখতে পেলে বাড়ির মালিক কহিনূর বেগমকে ফোনে জানান। খবর পেয়ে সাংবাদিক ভাইয়ের বাসা থেকে কহিনূর নিজ বাসায় ফিরে এসে দেখতে পান দরজার তালা ভাঙা, ঘরে পাঁচটি রুমের ২টি আলমারি ও ৩টি ওয়ারড্রোপের ড্রয়ারগুলোর লকার ভাঙা ও খোলা এবং একটি ট্রাংক ও সাতটি ব্রিফকেস ধারালো অস্ত্র দিয়ে কেটে টাকা ও স্বর্ণালংকার সহ মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়।

এ সময় কাপড় চোপড়, জমির দলিলসহ অন্যান্য জিনিসপত্র তছনছ করে মেঝেতে ফেলে রেখে যায় চোরেরা।

অপর দিকে ওই দিন রাত সাড়ে আটটায় পৌর শহরের ৫নং ওয়ার্ডে প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমানের বাসায় চুরির ঘটনা ঘটে। প্রথমে দুর্বৃত্ত চোররা বাসায় সামনের দরজার তালা ভেঙে ভিতরে রুমে প্রবেশ করে স্টিলের আলমারির লকার ভেঙে নগদ টাকা, স্বর্ণালংকার ও ব্যাংকের চেকবই চুরি করে নিয়ে যায়। ওই একই সময়ে সৌদি প্রবাসী লিটন হাওলাদারের ৫নং ওয়ার্ড পৌর শহরের বহেরাতলার বাড়িতে দুর্ধর্ষ চুরি সংঘটিত হয়।

এর একদিন আগে ওই একই ওয়ার্ডে মঠবাড়িয়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি জামাল এইচ আকনের বাসার সামনের দরজার তালা ভেঙে চোরেরা হানা দেয়। এ সময় তার ফিরে আসার উপস্থিতি টের পেলে পিছনের দরজা দিয়ে দুর্বৃত্ত চোররা দ্রুত পালিয়ে যায়।

এক দিনের ব্যবধানে হঠাৎ এ রকম দিনে ও রাতে পৌর শহরে চুরি বেড়ে যাওয়ার ঘটনায় এলাকাবাসী, সাধারণ জনগণ এবং গৃহস্থদের ভিতরে উদ্বেগ, শঙ্কা ও আতঙ্ক বিরাজ করছে।

মঠবাড়িয়া থানার ওসি কামরুজ্জামান তালুকদার বলেন, চুরির ঘটনার খবর পেয়ে দ্রুত পুলিশ পাঠানো হয়। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া চোর সদস্যদের সনাক্ত করে দ্রুত গ্রেফতারের চেষ্টা অব্যাহত থাকবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড