• মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিশুর দিকে কু-নজর দিয়ে পাঁচ বছরের জন্য শ্রীঘরে কবিরাজ

  শুভংকর পোদ্দার, হরিরামপুর (মানিকগঞ্জ)

২২ মে ২০২৩, ১২:৪১
শিশুর দিকে কু-নজর দিয়ে পাঁচ বছরের জন্য শ্রীঘরে কবিরাজ

মানিকগঞ্জের হরিরামপুরে শিশুকে ধর্ষণচেষ্টায় মামলার আনোয়ার ব্যাপারী (৪৫) নামে এক কবিরাজকে ৫ বছরের জন্য সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়।

গতকাল রবিবার (২১ মে) দুপুরে মানিকগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল বিচারিক আদালতের বিচারক বেগম তানিয়া কামাল আসামির উপস্থিতে এ রায় প্রদান করেন।

নির্যাতিতা ১৩ বছরের ওই শিশুর বাড়ি ঢাকার ধামরাই উপজেলায়।

দণ্ডিত আসামি আনোয়ার হোসেনের বাড়ি মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার রাজেশ্বরপুর এলাকায়। তিনি পেশায় একজন করিবাজ ছিলেন।

এজাহার পত্রে বলা আছে, কবিরাজি চিকিৎসার জন্য ২০১৪ সালের ৮ ফেব্রুয়ারি সকালে মানিকগঞ্জের হরিরামপুরের রাজেশ্বরপুর এলাকার নানা বাড়িতে আসেন ওই শিশু ও তার মা। এরপর দুপুরে কবিরাজ আনোয়ার হোসেনের বাড়িতে চিকিৎসার জন্য যায় শিশু ও তার মা। পরবর্তীকালে চিকিৎসার কথা বলে শিশুটিকে দূরে ডেকে নিয়ে ধর্ষণের চেষ্টা করেন আনোয়ার হোসেন।

এ সময় শিশুটির আত্ম-চিৎকার শুনে শিশুর মা এগিয়ে গিয়ে বিষয়টি দেখতে পেয়ে স্থানীয়দের জানান। পরে স্থানীয়রা বিচারের মাধ্যমে বিষয়টি সমাধানের কথা বলে সময় নেন। যদিও শিশুটির মা সঠিক বিচার না পেয়ে ঘটনার সাতদিন পর ১৫ ফেব্রুয়ারি কবিরাজ আনোয়ার হোসেনসহ সাতজনকে আসামি করে হরিরামপুর থানায় নারী ও শিশু নির্যাতন এবং ধর্ষণের চেষ্টায় মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আনোয়ার হোসনকে অভিযুক্ত করে এবং বাকি ছয়জনকে মামলা থেকে অব্যাহতি দিয়ে ২০১৫ সালের ১৮ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট দাখিল করেন। উভয় পক্ষের যুক্তিতর্ক শেষে আনোয়ার হোসেন দোষী প্রমাণিত হওয়ায় বিচারক তাকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

রায়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী এ কে এম নুরুল হুদা রুবেল সন্তোষ প্রকাশ করে বলেন, জরিমানার ২০ হাজার টাকা নির্যাতিতা ওই শিশুর পরিবারকে প্রদানের নির্দেশ প্রদান করেছেন বিচারক। আর জরিমানার অর্থ প্রদান না করলে আসামিকে আরও ৬ মাস সশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে।

অপর দিকে আসামি পক্ষের আইনজীবী আবুল বাশার শুভ, উচ্চ আদালতে আপিলের কথা জানিয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড