• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চেতনানাশক পান করে অচেতন চারজন

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

২০ মে ২০২৩, ১৪:৩৬
চেতনানাশক পান করে অচেতন চারজন

কুড়িগ্রামের ফুলবাড়ীতে পানির ট্যাংকির ভিতর প্রয়োগ করা চেতনানাশক পানি পান করে একই পরিবারের চারজন অচেতন হয়ে পরেছেন। দিনভর পরিচর্যার পরেও আহতদের শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় গতকাল শুক্রবার বিকালে তাদেরকে ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়েছে।

অসুস্থরা হলেন- উপজেলার সদর ইউনিয়নের বিদ্যাবাগীশ ধাড়িয়ার পাট এলাকার গনেশ চন্দ্রের ছেলে নির্মল চন্দ্র (৪৫), তার স্ত্রী প্রীতিলতা (৩৮) নির্মল চন্দ্রের ছেলে স্বপন চন্দ্র (৫০) ও তার আত্মীয় চিনুবালা (৫৫)।

স্থানীয় বাসিন্দা আনিছুর রহমান জানান, গত কয়েক মাস ধরে একটি সংঘবদ্ধ চোরের দল বাড়ির ট্যাংকির পানিতে চেতনানাশক ঔষধ স্প্রে করে লোকজনকে অচেতন করে টাকা-পয়সা, স্বর্ণালংকারসহ মূল্যবান জিনিষপত্র চুরি করে নিয়ে যাচ্ছিল। একই পদ্ধতি ব্যবহার করে এই বাড়ির লোকজনকে অচেতন করা হলেও তাদের বাড়ি থেকে চোরের দল কিছু নিয়ে যেতে পারেনি। কিন্তু পানি খেয়ে অসুস্থ চারজন সারাক্ষণ প্রলাপ বকছেন। তাদেরকে স্বাভাবিক করা যাচ্ছিল না।

তিনি আরও জানান, চোরের দল সম্প্রতি ফুলবাড়ী আদর্শ স্কুল এলাকা, নাওডাঙ্গা ব্রিজের পাড় ও ফুলবাড়ী ডিগ্রী কলেজ পাড়ায় একইভাবে পরিবারের সদস্যদেরকে পানিতে চেতনানাশক ওষুধ স্প্রে করে স্বর্ণালংকারসহ সর্বস্ব লুট করে নিয়ে যায়।

অসুস্থ স্বপনের স্ত্রী স্বপ্না রানী জানান, সকাল ১০টা পেরিয়ে গেলেও স্বামী ঘুম থেকে জেগে না ওটায় তাকে ডাকতে গেলে তিনি উল্টাপাল্টা আচরণ করছেন।

অসুস্থ নির্মলের ভাগ্নে জয়ন্ত কুমার রায় জানান, পানির ট্যাংকির ভিতরে চেতনানাশক ওষুধের আংশিক বস্তু পাওয়া গেছে। বিষয়টি পুলিশকে অবগত করা হয়েছে।

ফুলবাড়ী হাসপাতালের কর্মরত চিকিৎসক ডা. নুশরাতজাহান জানান, অসুস্থ রোগীদের চিকিৎসা চলছে। তারা এখনো স্বাভাবিক হননি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ ফজলুর রহমান জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড