• শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

তামাবিল স্থলবন্দরে প্রশাসন-ব্যবসায়ীদের সঙ্গে দিল্লিতে নিযুক্ত বাংলাদেশি হাই কমিশনারের সাক্ষাৎ

  শাহ আলম, গোয়াইনঘাট (সিলেট)

১৯ মে ২০২৩, ১৪:২২
তামাবিল স্থলবন্দরে প্রশাসন-ব্যবসায়ীদের সঙ্গে দিল্লিতে নিযুক্ত বাংলাদেশি হাই কমিশনারের সাক্ষাৎ

সিলেটের তামাবিল স্থলবন্দরে স্থানীয় প্রশাসন ও ব্যবসায়ীদের সঙ্গে ভারতের দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোস্তাফিজুর রহমানের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বিকালে তামাবিল স্থলবন্দর কর্তৃপক্ষের কনফারেন্স রুমে স্থানীয় প্রশাসন, তামাবিল ব্যবসায়ী ও সূধিজনের সাথে আয়োজিত মতবিনিময় সভায় তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে হাই কমিশনার মোস্তাফিজুর রহমান বলেন, ভারতের উত্তর-পূর্ব রাজ্যগুলির সঙ্গে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য বৃদ্ধিতে উভয় দেশ আন্তরিক। বিশেষ করে আসামের গুয়াহাটি মিশনসহ আমাদের সবক'টি মিশন আন্তরিক ভাবে চেষ্টা করে যাচ্ছে। বাংলাদেশ-ভারতের মধ্যে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধি এবং সম্পর্ক উন্নয়নে আমরা আন্তরিক ভাবে কাজ করছি। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ-ভারত সম্পর্ক অনেক এগিয়ে গেছে।

দুই দেশের স্থলবন্দরের ব্যবসা-বাণিজ্য আরও সহজ করতে সরকারের নানা উদ্যোগের কথা জানিয়ে তিনি আরও বলেন, আসামের সাথে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য, পর্যটন শিল্পের উন্নয়ন ও বিকাশে এবং সম্পর্ক উন্নয়নে ভারত মিশন নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। আসামসহ উত্তর-পূর্ব রাজ্যের মানুষের জন্য ভিসা সহজ করা হয়েছে। উভয় দেশের মানুষ এখন সহজে ভ্রমণে করতে পারছেন। এই ভ্রমণকে আরও সহজতর করতে সিলেট-ডাউকি-শিলং-হয়ে গুয়াহাটি পর্যন্ত বাস সার্ভিস পুনরায় চালু করা যেতে পারে।

তিনি বলেন, বাংলাদেশ-ভারতের ব্যবসা-বাণিজ্যের উন্নয়নে ব্যবসায়ীদের সবরকম সহযোগিতা করে হবে।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিলুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- গুয়াহাটিতে নিযুক্ত সহকারী হাই কমিশনার রুহল আমিন, দিল্লি হাই কমিশনের মিস্টার কর্মাসিয়াল, ড. আতিকুর রহমান, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি'র সভাপতি ও এফবিসিসিআই'র পরিচালক তাহমিন আহমদ। বিজিবির উপ অধিনায়ক মেজর রিয়াদুল ইসলাম, তামাবিল স্থলবন্দর কর্তৃপক্ষের উপ পরিচালক মাহফুজুল ইসলাম ভূঁইয়া, কাস্টমস কমিশনার সাখায়াত হোসেন, সহকারী পুলিশ সুপার আবু সুফিয়ান, গোয়াইনঘাট সার্কেলের সহকারী পুলিশ সুপার প্রবাস কুমার সিংহ, গেয়াইনঘাট থানার ওসি কে. এম. নজরুল, তামাবিল চুনা পাথর, পাথর ও কয়লা আমদানিকারক গ্রুপের সভাপতি এম লিয়াকত আলী, সহ-সভাপতি মনিরুজ্জামান মিন্টু, মো. জ্বালাল উদ্দিন, সাধারণ সম্পাদক সরোয়ার হোসেন ছেদু, আমদানিকারক ও বিশিষ্ট ব্যবসায়ী জাকির হোসেন খান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড