• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্কুলে এডহক কমিটি নিয়ে দ্বন্দ্বের বলি প্রধান শিক্ষক

  মো. আবুবকর মিল্টন, বাউফল (পটুয়াখালী)

১৮ মে ২০২৩, ১৪:৩৫
স্কুলে এডহক কমিটি নিয়ে দ্বন্দ্বের বলি প্রধান শিক্ষক

চেয়ারম্যান পুত্রকে সভাপতি না করায় পটুয়াখালীর বাউফল উপজেলার দাসপাড়া ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষককে বিদ্যালয়ে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। গত সোমবার (১৫ মে) সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে।

প্রধান শিক্ষক মো. বখতিয়ার উদ্দিন অভিযোগ করেন, দাসপাড়া ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন নিয়ে প্রধান শিক্ষক মো. বখতিয়ার উদ্দিন ও চেয়ারম্যান পুত্র আবুজাফর আল ইমরানের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। ঘটনার দিন গত ১৫ মে সকাল সাড়ে ৯টার দিকে প্রধান শিক্ষক বিদ্যালয়ে উপস্থিত হলে বিদ্যালয় তালাবন্ধ দেখতে পান।

তার দাবি, এ সময় বিদ্যালয়ের দপ্তরী রফিকুল ইসলাম অনুপস্থিত থাকায় ফোন করেন। কিন্তু দপ্তরী রফিক ও মিজান ফোন রিসিভ করেননি। পরে অন্যান্য শিক্ষক কর্মচারী বিদ্যালয়ে উপস্থিত হলে সকাল সাড়ে ১০টার দিকে বিদ্যালয়ের তালা ভেঙে প্রবেশ করেন। এ সময় দাসপাড়া ইউনিয়নের চেয়ারম্যানের লোকজন নিয়ে নিয়ে তার পুত্র ইমরান বিদ্যালয় মাঠে অবস্থান করেন।

খবর পেয়ে বাউফল থানা থেকে পুলিশ ঘটনাস্থলে আসে। এরপর পরিস্থিতি মোকাবিলায় পুলিশ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের সাথে বিষটি নিয়ে আলোচনা করে। ওইদিন বিদ্যালয়টি নিরাপত্তার জন্য ছুটি ঘোষণা করে পুলিশ প্রধান শিক্ষককে নিরাপত্তার স্বার্থে বিদ্যালয় থেকে উদ্ধার করে নিরাপদে বাড়ি পৌঁছে দেন।

এ সময় চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেনের ছেলে আবু জাফর আল ইমরান নোটিশ খাতায় বন্ধ ঘোষণার জন্যসকল শিক্ষকদের থেকে জোরপূর্বক দস্তখত নেন। এসব ঘটনার সাথে একই বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. নজির আহম্মেদের এ ঘটনার সাথে জড়িত বলে জানান প্রধান শিক্ষক।

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাজমুল হোসাইন বলেন, আমার কাছে কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড