• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সন্ত্রাসীদের হাত থেকে জমি ফিরে পেতে চান ভুক্তভোগীরা

  তন্ময় সাহা, রায়পুরা (নরসিংদী)

১৮ মে ২০২৩, ১৪:১৪
সন্ত্রাসীদের হাত থেকে জমি ফিরে পেতে চান ভুক্তভোগীরা
সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে (ছবি : অধিকার)

নরসিংদীর রায়পুরায় সন্ত্রাসীদের হাত থেকে পৈতৃক সম্পত্তি ফিরে পেতে এবং সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ডা. হাবিবুর রহমানের পরিবারের সদস্যরা।

আজ বৃহস্পতিবার (১৮ মে) সকালে রায়পুরা উপজেলা রিপোর্টার্স ক্লাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ৪টি পয়েন্ট উল্লেখ করে লিখিত বক্তব্যের মাধ্যমে তিনি বলেন, নাল ৪৫.০০ শতাংশের কাত ১৫.০০ শতাংশ, বিভিন্নভাবে অনিয়ম ও প্রতারণা করে অবৈধভাবে দখল করে আসছে।

তিনি আরও বলেন, আপোষ বন্টননামায় প্রতিপক্ষের প্রাপ্য অংশ নিজে বুঝে নিয়েও আমাদের জায়গা থেকে অতিরিক্ত আরও প্রায় ১৯.০০ শতাংশ জায়গা দখল করে আছে। এবং ভিটি ৫২.৫০ শতাংশের কাত ১৬.০০ শতাংশ জায়গা যা আমাদের খাজনাদি পরিশোধ করা জায়গা প্রতিপক্ষরা জালিয়াতি ও প্রতারণা করে অন্যত্র বিক্রি করে থাকে। এছাড়াও নাল ৬.২৫ শতাংশ জায়গা বিবাদী বিভিন্ন দলিল/কাগজপত্র সৃষ্টি করে তার নিজ নামে নামজারী ও জমাভাগ করে হয়রানী করে থাকে।

তার দাবি, পরবর্তীকালে আমি রায়পুরা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবর আবেদন করলে তিনি নিজে সরজমিনে গিয়ে তদন্ত করে এবং পলাশতলী ইউনিয়ন ভূমি উপ সহকারী ভূমি কর্মকর্তা ও উপজেলা সার্ভেয়ার তদন্ত করে গত ০৯ মে প্রতিপক্ষের নামজারী বাতিল করে সংশ্লিষ্ট রেজিস্টারবাহী হালনাগাদ করত: তামিল প্রতিবেদন দাখিল করতে আদেশ করেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, সন্ত্রাসী শাহরিয়ার সুমন বিভিন্নভাবে অনিয়ম ও প্রতারণা করে অবৈধভাবে দখলের উদ্দেশ্যে আমাদের উপর অত্যাচার, জোর-জুলুম সহ অপচেষ্টায় লিপ্ত থাকে। এসব বিষয়ের প্রতিবাদ করলে তারা সবশেষ ৫ মে সকালে আমাকে মেরে লাশ গুম করার হুমকি প্রদান করে।

পরে তিনি সংবাদ সম্মেলনের মাধ্যমে উক্ত ঘটনায় প্রশাসনের নিকট পরিবার সদস্যদের জীবনের নিরাপত্তা চেয়ে সঠিক তদন্ত সাপেক্ষে বিচার দাবি করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড