• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সংবাদ প্রকাশের পরও লটারির নামে ভোক্তাদের সাথে প্রতারণা

  নেহাল আহম্মেদ প্রান্ত, আদমদীঘি (বগুড়া)

১৭ মে ২০২৩, ১৬:৪৬
সংবাদ প্রকাশের পরও লটারির নামে ভোক্তাদের সাথে প্রতারণা

নির্ধারিত তারিখে লটারি না দিয়ে সময় বাড়িয়ে আবারও পাঁয়তারা করার অভিযোগ উঠেছে বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার স্টার হোটেল অ্যান্ড চাইনিজের সত্ত্বাধিকারী ফিরোজ আহম্মেদের বিরুদ্ধে। ফলে হোটেলের উদ্বোধনী লটারি নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন হোটেলে খেতে যাওয়া কয়েকজন ভোক্তা। হোটেল কর্তৃপক্ষ উদ্বোধনের সময় আকর্ষণীয় পুরস্কার ঘোষণা করার পর সেখানে একাধিকবার খেতে যান জাজিজুলসহ কয়েক বন্ধু ও ছোট ভাই।

এভাবে তাদের কাছে প্রায় শতাধিক লটারির টিকেট জমা হয়েছে। কিন্তু আজও হলো না লটারির ড্র। আদৌও এই ড্র হবে কি-না তারও কোনো ঠিক নেই। তাই লটারি নামক ভোক্তাদের সাথে আবারও প্রতারণার পাঁয়তারা করার অভিযোগ তুলেছেন অনেকে।

জানা যায়, বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে গত বছরের নভেম্বর মাসে স্টার হোটেল অ্যান্ড চাইনিজ নামে একটি খাবারের হোটেল উদ্বোধন করে। উদ্বোধনের সময় বেশি বিক্রির আশায় ভোক্তার সমাগম ঘটনার জন্য ১১১টি আকর্ষণীয় পুরস্কারের প্রলোভন দেখিয়ে এক উদ্বোধনী র‍্যাফেল ড্র এর আয়োজন করে হোটেল কর্তৃপক্ষ।

সে সময় কর্তৃপক্ষ সর্বনিম্ন ২ শত টাকার খাবার নিলে একজন ভোক্তাকে একটি লটারি ড্র এর টিকেট দেয়। র‍্যাফেল ড্র এর টিকেটের তারিখ অনুযায়ী ড্র অনুষ্ঠিত হওয়ার সময় ছিল উদ্বোধনের পর একই বছরের ৩১শে ডিসেম্বর। কিন্তু এই র‍্যাফেল ড্র নির্ধারিত সময়ে আর অনুষ্ঠিত হয়নি। তাই কারো ভাগ্যেও জোটেনি আকর্ষণীয় পুরস্কার।

অথচ হোটেল উদ্বোধন হওয়ার প্রায় ৬ মাস পার হলেও উদ্বোধনী র‍্যাফেল ড্র করার কোনো সদিচ্ছাই নেই হোটেল কর্তৃপক্ষের। এমনটাই বলছেন ভোক্তারা।

এ দিকে তাদের প্রতারণার বিষয়টি নিয়ে গত কয়েক দিন আগে পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে হোটেল কর্তৃপক্ষ চলতি বছরের ৭ই জুলাই তারিখের ব্যানার ও নাম মাত্র একটা মোটর সাইকেল নিয়ে এসে হোটেলের সামনে প্রদর্শনী হিসেবে রেখে দিয়েছে। তবে মজার বিষয় লটারি ড্র এর তারিখ উল্লেখ করে ব্যানার টাঙ্গালেও কবে হবে ড্র, সে সম্পর্কেই জানেন না হোটেলের স্বত্বাধিকারী ফিরোজ আহম্মেদ।

অপর দিকে হোটেল কর্তৃপক্ষ আবারও ভোক্তাকে পূর্বের তারিখ লেখা টিকেটই দিচ্ছে। ফলে ২য় বার ২০০ টাকার বেশি খেলেও অনেকে আর ইচ্ছেকৃতভাবে লটারির টিকেট নিচ্ছেন না। কেউ কেউ অভিযোগ ও কৌতূহল করে বলছেন আবারও মনে হয় লটারি দিবে না, প্রতারণা করবে। এভাবে হাজার হাজার ভোক্তার সাথে প্রতারণা করছেন স্টার হোটেল এন্ড চাইনিজ এর সত্ত্বাধিকারী ফিরোজ আহমেদ।

উপজেলার কদমা গ্রাম থেকে আজিজুল ইসলাম নামের এক ভোক্তা বলেন, আমি ব্যবসা করি। ব্যবসায় যেদিন লাভ ভালো হয়, সেদিন আমরা কয়েক বন্ধু মিলে হোটেল স্টারে খেতে যাই। ইতিপূর্বের প্রায় ৫০টার মতো টিকেট আছে। লটারির তারিখ পার হওয়ার পর ড্র অনুষ্ঠিত হয়নি, তাই কেউ কেউ টিকেট হারিয়ে ফেলেছে। তারপরও আমরা খাইতে যাই। তবে এখন আর টিকেট নিই না। কারণ নিয়ে কি করবো? ড্র হবেই কি-না।

২০০ টাকার খেয়েছেন কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা খেতে বসলে ২৫-২৬শ টাকা বিল হয়, তাহলে এতদিনে আবার কতোগুলো টিকেট জড়ো হতো বলেন? প্রশ্ন করেন তিনি। লটারি দেয়না। কি করবো টিকেট নিয়ে। টিকেট নামে এটা একটা প্রতারণা। প্রথম যখন দিলো না। পরে আর টিকেট নিইনি আমরা।

তিনি আরও বলেন, পার্শ্ববর্তী নওগাঁ জেলার রাণীনগর উপজেলা থেকে খেতে আসা শাওন, রাসেল, মিলনসহ অনেকে বলেন, আগের স্টার হোটেল বন্ধ হয়ে যাওয়ার পর আমাদের খাইতে যাওয়া প্রায় বন্ধ হয়ে গিয়েছিল। নতুন ভাবে চালু করার পর আমরা খাইতে গিয়ে জানতে পারি ২০০ টাকার খাবার খেলে একটি রাফেল ড্র এর টিকেট পাওয়া যাবে।

তার দাবি, এভাবে বেশ কিছুদিন ঐ হোটেলে খেয়ে ৪টি টিকেট পেয়েছি। শাওন আরও বলেন, ড্র হওয়ার তারিখ পর্যন্ত টিকেটগুলো যত্ন করে রেখেছিলাম। ড্র না হওয়ায় টিকেটগুলোর প্রতি আর মায়া নেই। তবে এখনো অনেকের কাছে আছে।

এ বিষয়ে হোটেল স্টার ও চাইনিজের স্বত্বাধিকারী ফিরোজ আহম্মেদ মুঠোফোনে বলেন, আমি ওসি ও ইউএনও এর সাথে কথা বলে অচিরেই লটারি দিব।

যারা টিকেট হারিয়ে ফেলেছে তারা কি করবে এই প্রশ্নে তিনি বলেন, তারা এসে বললেই আরেকটি করে টিকেট দিবো।

আবার প্রতারণা করবেন কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মোটরসাইকেল কিনে এনেছি। সামান্য তিল লাখ টাকা লাগবে। এবার দিয়ে দিবো। তবে আমার হোটেলের সামনে মোটরসাইকেল রাখা আছে সেটার ছবি তুলে দিয়েন। আর ওসির সঙ্গে কথা বলতে বলে সংযোগটি কেটে দেন।

লটারি নামক ভোক্তার সাথে প্রতারণার বিষয়ে জানতে চাইলে আদমদীঘি থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা ও উপজেলা নির্বাহী অফিসার টুকটুক তালুকদার মুঠোফোনে বলেন, আমরা অবৈধ লটারির অনুমতি কিভাবে দিতে পারি?

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড