• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

তুচ্ছ ঘটনাকে নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষ

  সাদ্দাম হোসেন, সাভার (ঢাকা)

১৭ মে ২০২৩, ১৩:০৯
তুচ্ছ ঘটনাকে নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষ

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ঢাকার সাভারের বিরুলিয়ায় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরে পৃথক স্থানে হামলা চালিয়ে সড়কের দুই পাশের বাড়িসহ আরও দোকানপাট ভাঙচুর চালায় শিক্ষার্থীরা।

গতকাল মঙ্গলবার (১৬ মে) দুপুরে বিরুলিয়ার খাগান এলাকার কাজল গার্মেন্টস রোডের দুই পাশে দোকানে ও বাড়িগুলোতে হামলা চালায় সিটি ইউনিভার্সিটির শিক্ষার্থীরা।

এ সময় দেশীয় অস্ত্রসহ লাঠিসোটা নিয়ে তারা হামলা চালায় ও প্রায় দুই শতাধিক দোকানপাট, বাড়ি ঘর ভাঙচুর করে।

হামলায় আহত ভুক্তভোগী দোকানি সোহাগ বলেন, আমরা কিছু জানি না। হঠাৎ করে প্রায় দেড় শতাধিক ছেলে পেলে কাজল গার্মেন্টস রোড দিয়ে ভাঙতে ভাঙতে আসে। এ সময় আমার দোকান বন্ধ করতে করে তারা এসে হামলা চালায়। আমার দোকান ভাঙচুর করে। পরে দোকানে বাইরে আগুন লাগিয়ে দেয়। আমি আগুন নেভাতে গেলে আমাকে লোহার অস্ত্র দিয়ে আঘাত করে। আমার হাত কেটে যায়। পরে আমি পালিয়ে যায়।

ভুক্তভোগী বাড়ির মালিক রহিমা আক্তার বলেন, গতকাল রিকশার সাথে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর একটু ঝামেলা হয়েছিল। সেটা নাকি শুনেছি মিটেও গেছে। কিন্তু আজ হঠাৎ করে দুপুরের দিকে আমার বাড়িতে আচমকা দুইশ জনের মতো শিক্ষার্থী রড, লাঠিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে৷ পর পর তিনবার ঘুরে ঘুরে এসে হামলা করে। আমরা কি করেছি আমাদের উপর এমন হামলা কেন। অনেক দোকান ভেঙেছে আমাদের মার্কেট ভেঙেছে আমরা কি দোষ করেছি।

সিটি ইউনিভার্সিটির রেজিস্টার প্রফেসর মীর আক্তার হোসেন বলেন, আমরা বিষয়টি দেখছি। পুলিশ, স্থানীয় চেয়ারম্যান ও এলাকাবাসীর সাথে আলোচনা করছি বিষয়টি সমাধান করার জন্য।

সাভার মডেল থানার পরিদর্শক (ওসি) দীপক চন্দ্র সাহ বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসীর ভেতর একটু ভুল বোঝাবুঝি হয়েছে আরকি। সেটাকে কেন্দ্র করে একটি সংঘর্ষের মত সৃষ্টি হয়েছিলো। পরবর্তীকালে পুলিশ সেখানে গিয়ে নিয়ন্ত্রণ আনে। এখন দুই পক্ষকে বুঝানো হয়েছে কাল হয়তো বসে সমাধান করে দেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড