• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

চেয়ারম্যানের ভয়ে গ্রাম ছাড়া স্কুল শিক্ষক

  মনিরুজ্জামান, নরসিংদী

১৭ মে ২০২৩, ০০:৫৯
পান

নরসিংদীর বেলাব উপজেলার চরবেলাবরের ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী সাফি(৫০) ও তার ছেলে রাশেদ (৩০) এর ভয়ে আব্দুল আউয়াল (৮০) নামে সাবেক এক স্কুল শিক্ষক বাড়িঘরে তালা দিয়ে তার পরিবার নিয়ে পালিয়ে বেড়ানোর অভিযোগ উঠেছে।

এঘটনায় ভুক্তভোগী আব্দুল আউয়াল মাস্টার নরসিংদী ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন, মামলা নং ৩৬/২০২৩

মামলা সূত্রে জানা যায়, গত শুক্রবার (২৮ এপ্রিল) বিকেল ৫ টার দিকে পূর্ব শত্রুতার জের ধরে মোহাম্মদ আলী সাফি(৫০), তার ছেলে রাশেদ (৩০) ও অজ্ঞাত ৪/৫ জনের দলবল সহ ভুক্তভোগীর বসত বাড়িতে দা, ছুড়ি, বল্লম ও চাপাতি সহ জোরপূর্বক অনুপ্রবেশ করে। এ সময় তারা আব্দুল আউয়াল মাস্টার ও তার পরিবারকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং প্রাণে মেরে ফেলতে উদ্যত হয়। পরে তারা ভয়ে ডাক চিৎকার শুরু করলে এলাকাবাসী এগিয়ে আসলে তারা তাদেরকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে চলে যায়। ঘটনার সত্যতা যাচাই করতে ঘটনাস্থলে গিয়ে ভুক্তভোগীর বাড়িঘর তালাবদ্ধ পাওয়া যায়। এসময় ভুক্তভোগী শিক্ষকের মুঠোফোনে কল দিয়ে তার বাড়িতে তালাবদ্ধ থাকার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, চেয়ারম্যানের ছেলেকে ইটালী পাঠানোর আমার জন্য কাল হয়ে দাঁড়িয়েছে। তার ছেলেকে ইটালী পাঠানোর পর সে সেখানে ৫/৬ মাস চাকুরি করে দেশে ফিরে আসে।

দেশে আসার পর থেকে তারা আমার কাছ থেকে ৭০ লক্ষ টাকা দাবি করে আসছে। টাকা না দেওয়ায় তারা আমাকে প্রাণে মেরে ফেলার জন্য লোকজন নিয়ে গত এপ্রিল মাসের ২৮ তারিখে আমার বাড়িঘরে অতর্কিত হামলা চালায়। পরে এলাকাবাসীর সহযোগিতায় পালিয়ে এসে কোনরকম জীবন রক্ষা করেছি। তাদের ভয়ে পালিয়ে থেকেও চরম নিরাপত্তাহীনতায় ভুগছি।

এ ব্যাপারে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী সাফির কাছে জানতে চাইলে তিনি দৈনিক অধিকারকে বলেন, আব্দুল আউয়াল মাস্টার মূলত একজন আদম ব্যবসায়ী। সে বিদেশ পাঠানোর নাম করে অনেককে সর্বশান্ত করে দিয়ে নিজে টাকার পাহাড় গড়েছে।ভৈরবসহ বিভিন্ন স্থানে তার একাধিক বাড়ি রয়েছে। সে ও তার ছেলে আমার ছেলে রাশেদকে ভালো ভিসায় ইটালি নেয়ার কথা বলে কৃষি ভিসায় ইটালি নিয়ে কোন চাকুরী দিতে পারেনি। অবশেষে সেখানে ৫/৬ মাস মানবেতর জীবন-যাপন করে আমার ছেলে দেশে ফিরে আসে।

দেশে আসার পর আমার ছেলের সাথে ছলচাতুরির কারণ জানতে চেয়ে টাকা ফেরত চাইলে সে আমাদের নামে মিথ্যা মামলা দায়ের করে যার সাথে আমরা আদৌ জড়িত নই। সে আমার ছেলেকে বিদেশ পাঠিয়ে আমার কোটি টাকার ক্ষতি করেছে। সে শুধু আমার নয় আশেপাশের এলাকার কয়েক শতাধিক পরিবারের কাছ থেকে ইটালি পাঠানোর নামে টাকা নিয়ে তাদের পথে বসিয়ে দিয়েছে। একজন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও ইউপি চেয়ারম্যান হিসেবে বিদেশ নেওয়ার নামে মানুষের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে প্রতারণা করায় এলাকাবাসীর পক্ষ থেকে আউয়াল মাস্টারকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি। বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তানভীর আহমেদ এর কাছ থেকে জানতে চাইলে এ বিষয়ে তিনি অবগত নন বলে জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড