• বৃহস্পতিবার, ০৮ জুন ২০২৩, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩০  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রধান শিক্ষকের একের পর এক অনিয়মে দিশেহারা স্কুল কমিটি

  সোহেল রানা, সিরাজগঞ্জ

১৬ মে ২০২৩, ১৬:৫২
প্রধান শিক্ষকের একের পর এক অনিয়মে দিশেহারা স্কুল কমিটি

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার এলংজানী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌস আলমের বিরুদ্ধে অনিয়ম ও অর্থ আত্মসাতের অভিযোগ এনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক বরাবর লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে।

এছাড়া অভিযোগের অনুলিপি উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর ও দাখিল করা হয়েছে।

এলংজানী উচ্চ বিদ্যালয়ের বিদ্যোৎসাহী সদস্য সুলতান মাহমুদ, অভিভাবক সদস্য আফজাল মোল্লা, শহিদ আলী সরকার, কেরামত সরকার, হায়দার আলী প্রামাণিক, শান্তি খাতুন এই অভিযোগ দাখিল করেন।

আজ মঙ্গলবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন বিদ্যোৎসাহী সদস্য সুলতান মাহমুদ।

গত ২৭ মার্চ দাখিল করা অভিযোগে উল্লেখ করা হয়, ১৯৭০ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত পূর্বপ্রথা অনুযায়ী এলংজানী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিকট থেকে কোন প্রকার সেশন ফি নেয়া হয় না। সেই নিয়ম ভঙ্গ করে প্রধান শিক্ষক রেজুলেশন ছাড়াই শ্রেণিভেদে ৫০০,৭০০, ৮০০ টাকা হারে সেশন ফি আদায় করেছেন।

রশিদ ছাড়া ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের নিকট থেকে ৩৫০০-৪০০০ হাজার টাকা ফরম ফিলাপের জন্য আদায় করেন। বিদ্যালয়ের নামে ব্যাংক একাউন্ট থেকে প্রধান শিক্ষক এবং সহকারী শিক্ষকের যৌথ স্বাক্ষরে টাকা উত্তোলন করে প্রতিষ্ঠানের কোনো কাজ না করে আত্মসাৎ করেছে।

এছাড়া প্রধান শিক্ষক স্কুলে যোগ দেয়ার পর থেকে বিভিন্ন ক্যাটাগরিতে নিয়োগ দিয়ে ৭০-৯০ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। অভিযোগটি যাচাই-বাছাই করে প্রধান শিক্ষককে বহিষ্কারের আবেদন করা হয়।

এ বিষয়ে এলংজানী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌস আলম বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ দাখিল করা হয়েছে তা সত্য নয়। অভিযোগটি তদন্ত হচ্ছে। তদন্তে সত্য ঘটনা বেরিয়ে আসবে।

উল্লাপাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ. কে. এম শামসুল হক বলেন, আমরা সবাই এসএসসি পরীক্ষা নিয়ে ব্যস্ত। পরীক্ষা শেষে হলে বিষয়টি তদন্ত করে দেখা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড